Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় বিষ প্রয়োগে ১০ লাখ টাকার মাছ নিধন
বিষ

কচুয়ায় বিষ প্রয়োগে ১০ লাখ টাকার মাছ নিধন

কচুয়ায় মাছের প্রজেক্টে বিষ প্রয়োগ করে ১০ লক্ষ টাকার মাছ নিধনের অভিযোগ পাওয়া গেছে। শনিবার নাহারা গ্রামের মৎস্য ব্যবাসায়ী কাউছার আহমেদ মাছের প্রজেক্টে এ ঘটনা ঘটে। এতে ওই প্রজেক্টে থাকা দেশীয় রুই,কাতল,তেলাফিয়া ও কাপজাতীয় ১০ লাখ টাকার মাছ নষ্ট করা হয়। এঘটনায় ক্ষতিগ্রস্থ মৎস্য ব্যবাসায়ী কাউছার আহমেদ কচুয়া থানায় লিখিত অভিযোগ দায়ের করেন।

মৎস্য ব্যবাসায়ী কাউছার আহমেদ জানান,আমি দীর্ঘদিন ধরে প্রায় ২০ একর জমি ও পুকুর মিলে মাছ চাষ করে আসছেন। কিছুদিন পূর্বে আমি কয়েকটি মাছের প্রজেক্ট সেচ দিয়ে মাছ ধরে পার্শ্ববতী পুকুরে মাছ রেখে দেই। ওই পুকুরে কে বা কাহারা শনিবার রাতের আধারে কীটনাশক দিয়ে মাছ মেরে ফেলে। পরে রবিবার ভোরে প্রজেক্ট দেখতে গেলে দেখি মাছ ভেসে রয়েছে। এতে আমার প্রায় ১০ লাখ টাকার মাছ নষ্ট হয়। আমি এর সুষ্ঠ বিচার দাবী করছি। এ ঘটনায় রবিবার দুপুরে কচুয়া থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয় ইউপি সদস্য কাউছার আলম বলেন, মৎস্য ব্যবাসায়ী কাউছার আহমেদ দীর্ঘদিন ধরে মাছ চাষ করে আসছেন। এ মাছের প্রজেক্টে ২০ জন লোক কাজ করে তাদের পরিবারের সংসার চালাচ্ছেন। আমার জানা মতে কাউছার সৎ লোক তঁার মাছের প্রজেক্টে যারা বিষ প্রয়োগ করেছে সুষ্ঠ তদন্তের মাধ্যমে তাদের কঠিন শাস্তি দাবী জানান তিনি।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু,২৮ আগস্ট ২০২২