Home / চাঁদপুর / চাঁদপুরে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনে বাছাইকরণ সংক্রান্ত যৌথ সভা
ভূমিহীন

চাঁদপুরে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনে বাছাইকরণ সংক্রান্ত যৌথ সভা

চাঁদপুরে মুজিবর্ষ উপলক্ষে ভূমিহী গৃহহীন (ক-শ্রেণী) পরিবারকে শতভাগ পুনর্বাসনের বাছাইকরণ সংক্রান্ত যৌথ সভা অনুষ্ঠিত হয়েছে। ১৮ এপ্রিল বৃহস্পতিবার সকালে চাঁদপুর সদর উপজেলা পরিষদ মিলনায়তনে এ সভার আয়োজন করা হয়।

এতে সভাপতিত্ব করেন চাঁদপুর সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত জামিল সৈকত।

উপজেলা ভূমি কর্মকর্তা মো. হেদায়েত উল্যার পরিচালনায় বক্তব্য রাখেন, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, পুরানবাজার ফাঁড়ির ইনচার্জ রাজীব শর্মা, চাঁদপুর মৈশাদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম পাটোয়ারী, চাঁদপুর সদর উপজেলা পরিষদের পিআরও মো. রফিকুল ইসলাম।

সদর উপজেলা পরিষদের নির্বাহী কর্মকর্তা সাখাওয়াত জামিল সৈকত তার বক্তব্যে বলেন,
স্বাধীনতাপরবর্তী সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানই প্রথম ভূমিহীনদের ভূমি দেয়ার উদ্যোগ নেন। এরপর বঙ্গবন্ধুর কন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই চিন্তাকা বৃহৎ প্রকল্পের আওতায় নিয়ে গেছেন। তিনি আশ্রয়ন প্রকল্প, ভূমিহীন, গৃহহীনদের পুনর্বাসনসহ বিশাল প্রকল্পের মাধ্যমে দেশের নাগরীকদের শতভাগ ভূমিহীন মুক্ত করার কাজ করে যাচ্ছেন।

তিনি বলেন, পৃথিবীর কোন দেশ তাদের নাগরীকদের শতভাগ ভূমিহীন মুক্ত করার উদ্যোগ নেয়নি। আমাদের দেশই প্রথম নাগরীদের শতভাগ ভূমিহীন মুক্ত করতে উদ্যোগ গ্রহণ করছে। এটি আমাদের গর্বের বিষয়। সারা দেশের ন্যায় চাঁদপুরও উপজেলা প্রশানক এবং ইউনিয়ন পরিষদ সম্মিলিতভাবে অত্যন্ত সততার সাথে এই প্রকল্প বাস্তবায়ন করে যাচ্ছে।

সাখাওয়াত জামিল সৈকত বলেন, আমাদের এই শক্তি হচ্ছে দুটি চেতনা। একটি মুক্তিযুদ্ধের চেতনা, অপরটি বঙ্গবন্ধুর আদর্শ। এই চেতনাকে ধারণ করেই আমরা ভূমিহীন মানুষের মুখে হাসি ফোটাতে পেরেছি। আশ্রয়ন প্রকল্পের কাজ করতর গিয়ে কোন দুর্নীতি হয়নি। হয়তো কিছু ভুল হয়েছে। যার কারণ আমরা আগে কখনো এমন কাজ করিনি। যারা নিজেদের থাকার জন্য একটু জমি, একটি ঘর পেয়েছেন তারা আমৃত্যু মাননীয় প্রাধানমন্ত্রী এবং আমাদের জন্য দোয়া করবেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. কামাল হোসেন, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা মো. মুকবুল হোসেন, বাগাদি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বেলায়েত হোসেন গাজী বিল্লাল, রাজরাজেশ্বর ইউপি চেয়ারম্যান হযরত আলী বেপারী, ইব্রাহিমপুর ইউপি চেয়ারম্যান কাশেম খান, রামপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আল মামুন পাটোয়ারী প্রমুখ। 

প্রতিবেদক: আশিক বিন রহিম,১৮ এপ্রিল ২০২৪