Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় বিভিন্ন সংগঠনের ঈদ সামগ্রী বিতরণ
Fitor...

কচুয়ায় বিভিন্ন সংগঠনের ঈদ সামগ্রী বিতরণ

চাঁদপুরের কচুয়া উপজেলার বিভিন্ন সংগঠনের উদ্যোগে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

প্রতি বছরের ন্যায় এবারো পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে নলুয়া-বাজারস্থ আ’লা হযরত ইমাম আহমদ রেযা খাঁ (রহঃ) পাঠাগারের উদ্যোগে ৪২ জন শিশুকে ঈদের পোশাক ও ১শ’ এর অধিক অসহায় পরিবারের জন্য ঈদ সামগ্রী বিতরণ করা হয়।

এতে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, কুমিল্লা ধামতী আলীয়া মাদ্রাসার হেড মুহাদ্দিস হযরত মাওলানা মুফতি রফিকুল ইসলাম হেলালী ও প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন, মাদ্রাসায়ে আবেদিয়া মোজাদ্দেদিয়ার প্রভাষক হযরত মাওলানা মূফতি আবুল হাশেম মিয়াজী ।
অত্র পাঠাগারের সভাপতি জোবায়ের আল মাহমুদ দিপুর সভাপতিত্বে উক্ত এ অনুষ্ঠানে পাঠাগারের অন্যান্য সদস্যসহ সমাজের পেশাজীবি, শিক্ষক আলেমগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন খানি, খতমে গাউছিয়া ও খতমে ক্বাদেরী পাঠ করা হয়।

এিেদকে কচুয়া উপজেলার পাড়াগাঁও সমাজ কল্যান ফাউন্ডেশনের উদ্যোগে পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে এই প্রথম বারের মতো উৎসব মুখর পরিবেশে স্থানীয় প্রায় ২ শতাধিক গরীব-অসহায় পরিবারের সদস্যদের মাঝে ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

শুক্রবার সকালে উপজেলার রহিমানগর-কচুয়া সড়কের পাড়াগাঁও গ্রামস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এলাকার প্রায় দু’ শতাধিক গরীব অসহায় ও দুস্থ্য পরিবারের সদস্যদের মাঝে ১ কেজি করে চিনি, সেমাই সামগ্রী বিতরন করা হয়।

এ সময় উপজেলা আওয়ামীলীগের সদস্য ও গোহট দক্ষিন ইউনিয়ন কমিউনিটি পুলিশিং কমিটির সভাপতি মো. শহীদ উল্যাহ, উপজেলা ছাত্রলীগের সিনিয়র নেতা মো. সোহাগ উদ্দিন, পাড়াগাঁও সমাজ কল্যান ফাউন্ডেশন ও পাঠাগারের প্রতিষ্ঠাতা,সভাপতি ও সাংবাদিক মো.খলিলুর রহমান, মো.সিরাজুল ইসলাম মাষ্টার, মো.শহীদ উল্যাহ সদস্য নূর মোহাম্মদ, সাইফুল ইসলাম , রুবেল রানা, জসিম উদ্দিন, কবির হোসেন, মাইন উদ্দিনসহ সংগঠনের অন্যান্য সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন। ঈদ সামগ্রী বিতরনী অনুষ্ঠানে কোরআন তেলাওয়াত করেন, হাফেজ মো. আবুল বাশার।
এছাড়া উপজেলা বাস চালক সমিতির উদ্যোগে এক শতাধিত গরীর অসহায় ও শ্রমিকদের মাঝে চিনি- সেমাই ও ঈদ সামগ্রী বিতরণ করা হয়েছে।

শুক্রবার সকালে কচুয়া বাস মালিক সমিতির অস্থায়ী কার্যালয় নুরুল আজাদ ভবনে এসব ঈদ সামগ্রী বিতরণ করা হয় ।

এ সময় কচুয়া বাস চালক সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি ও উপজেলা জাতীয় শ্রমিক লীগের সহ সাংগঠনিক সম্পাদক এম. ইসলাম পাটওয়ারী মোহন, বাস চালক সমিতির বর্তমান সভাপতি মো. আব্দুল করিম, সাধারন সম্পাদক মো.বাবুল মিয়া, সাংগঠনিক সম্পাদক বোরহান উদ্দিন, প্রচার সম্পাদক সুমন মিয়াসহ অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু

Leave a Reply