Home / উপজেলা সংবাদ / কচুয়ায় বিদ্যুতের নামে অর্থ হাতিয়ে নিচ্ছে প্রতারকচক্র
কচুয়ায় বিদ্যুতের নামে অর্থ হাতিয়ে নিচ্ছে প্রতারকচক্র

কচুয়ায় বিদ্যুতের নামে অর্থ হাতিয়ে নিচ্ছে প্রতারকচক্র

কচুয়া উপজেলার বিতারা ইউনিয়নের বিতারা ও অভয়পাড়া গ্রামে গ্রাহকদের মাঝে নতুন বিদ্যুৎ সংযোগ দেয়ার নামে প্রতি গ্রাহক থেকে ১০ থেকে ২০ হাজার টাকা করে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে প্রতারকচক্র।

অভিযোগ ও স্থানীয় ভোক্তভোগী গ্রাহকদের কাছ থেকে জানা যায়, সম্প্রতি চাঁদপুর পল্লী বিদ্যুৎ সমিতি কচুয়া উপজেলার ৮৮নং লড বিতারা ও ১১৩নং অভয়পাড়া গ্রামে দু’টি লডে প্রায় ৪শ নতুন পরিবারের মাঝে বিদ্যুৎ সংযোগের টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন করে।

এর ধারাবাহিকতায় গত কয়েকদিন ধরে দায়িত্বপ্রাপ্ত ঠিকাদারী প্রতিষ্ঠান বিতারা ও অভয়পাড়া গ্রামে খুঁটি ও তার টানার কাজ প্রায় সম্পন্ন করে। কিন্তু এলাকার কতিপয় অসাধু ব্যাক্তি ক্ষমতাসীন দলের নাম ভাঙ্গিয়ে সাধারণ গ্রাহকদের বোকা বানিয়ে বিদ্যুৎ ক্রয় করে আনা হয়েছে-এমনি কথা বলে গ্রাহকদের কাছ থেকে ৫ হাজার, ১০ হাজার, কোনো কোনো ক্ষেত্রে অনেক গ্রাহকের কাছ থেকে প্রতি মিটার বাবদ ২০ হাজার টাকা পর্যন্ত হাতিয়ে নিচ্ছে এ প্রতারক চক্রটি।

কয়েকজন ভুক্তভোগী গ্রাহক জানান- এ ব্যাপারে উর্ধ্বতন কর্তৃপক্ষ কিংবা মিডিয়া কর্মীদের কোন তথ্য দিলে তাদের বিদ্যুৎ দেয়া থেকে বঞ্চিত করা হবে বলে ও বিভিন্নভাবে হুমকি-ধমকি ও ভয়ভীতি প্রদর্শন করা হচ্ছে।

অপরদিকে স্থানীয় ভোক্তভোগী গ্রাহক ও সাধারণ মানুষ অর্থ হাতিয়ে নেয়ার বিষয়টি তদন্ত করে দোষীদের প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট দপ্তরে হস্তক্ষেপ কামনা করেছেন।

এ ব্যাপারে কচুয়া উপজেলা পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম মো: জাকির হোসেন চাঁদপুর টাইমসকে জানান- বিদ্যুৎ সরকারিভাবে দেয়া হচ্ছে। বিদ্যুৎ সংযোগ প্রধানে ক্রয় বলতে কিছুই নেই। কেউ যদি বলে বিদ্যুৎ ক্রয় করা হয় এটা এক ধরনের প্রতারণা।

বিতারা ও অভয়পাড়া গ্রামে গ্রাহকদের কাছ থেকে অর্থ হাতিয়ে নেয়ার বিষয়ে তিনি চাঁদপুর টাইমসকে বলেন, এ ব্যাপারে কোন অভিযোগ পাইনি, অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।