Home / শীর্ষ সংবাদ / কচুয়ায় নিহত আ’লীগ নেতার ক্ষতিগ্রস্থ পরিবারকে প্রধানমন্ত্রীর সহায়তা
sekh-hasina

কচুয়ায় নিহত আ’লীগ নেতার ক্ষতিগ্রস্থ পরিবারকে প্রধানমন্ত্রীর সহায়তা

চাঁদপুর কচুয়া উপজেলার ৪নং পালাখাল মডেল ইউনিয়নের শংকরপুর গ্রামে স্থানীয় সন্ত্রাসীদের হাতে নির্মম হত্যার স্বীকার আওয়ামী লীগ নেতা অলিউল্যাহ মৃধার স্ত্রী জয়নব বেগম স্বামীকে হারিয়ে ও ৫ মেয়ে নিয়ে অসহায় অবস্থায় অবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে সাক্ষাৎ করেছেন।

সোমবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার গণভবনের কার্যালয়ে জয়নব বেগম তার ক্যান্সারে আক্রান্ত মেয়ে সানজিদা আক্তার মনিকে নিয়ে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করেন।

এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিহত আওয়ামী লীগ নেতা অলি উল্যাহ মৃধা খুন হওয়া ঘটনা জেনে তাকে,মেয়ের উন্নত চিকিৎসা ও পরিবারের আর্থিক সহায়তা বাবদ নগদ ১লক্ষ টাকা ও ১০ লক্ষ টাকার সঞ্চয়পত্রসহ মোট ১১ লাখ টাকা দিয়ে সহায়তা প্রদান করেন। সাক্ষাৎকালে জয়নব বেগমকে সহযোগিতা করেন সৌদি দূতাবাসের কর্মকর্তা, কচুয়ার কৃতি সন্তান মো: মোস্তফা কামাল ও বিশিষ্ট আওয়ামী লীগ নেতা আলহাজ্ব মো: ফয়েজ আহমেদ স্বপন।

জানা গেছে, ২০১৪ সালের ২৯ জুলাই রমজানের ঈদের দিন রাতে চাঁদপুরের কচুয়ার শংকরপুর গ্রামের অধিবাসী, ইউনিয়ন কৃষক লীগের সভাপতি অলিউল্যাহ মৃধাকে নির্মম ভাবে কুপিয়ে হত্যা করে একদল সন্ত্রাসীরা। এ ঘটনায় পরদিন নিহতের স্ত্রী জয়নব বেগম বাদী হয়ে ১০জনকে আসামী করে কচুয়া থানায় একটি হত্যা মামলা (১২) দায়ের করেন। যার নং ১২,তারিখ: ৩০-০৭-২০১৪ খ্রি:।

২০১৫ সালের ৩মার্চ মামলার তদন্তকারী তৎকালীন কর্মকর্তা এসআই নাছির উদ্দিন মামলার অভিযোগপত্র (চার্জশীট) দাখিল করেন।পরবর্তীতে বাদী ওই মামলাটি কচুয়া থানা থেকে চট্টগ্রামে গেজেট আবেদনের মাধ্যমে স্থানান্তর করেন। ২০১৬ সালের ৬ জানুয়ারী আসামীদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন বিজ্ঞ আদালত। ১৫ জন সাক্ষীর সাক্ষ্যগ্রহন শেষে আদালত ওই বছরের ৯ই আগষ্ট চট্টগ্রাম দ্রুত বিচার ট্রাইব্যুানাল আদালত ৬ জনের ফাঁসির রায় ও ৪ জনকে বেকসুর খালাস দেন।

সাজাপ্রাপ্ত আসামীরা হচ্ছেন একই এলাকার আব্দুল হামিদ মৃধা, কাদের মৃধা, হারুন মৃধা, নাজমুল হাসান সারফিন (৩২),সৌরভ (২০) ও মেহেদী। তন্মধ্যে নাজমুল হাসান সারফিন কারাগারে রয়েছে। অপর আসামীরা বর্তমানে পলাতক রয়েছে।

প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎকালে নিহত অলিউল্যাহ মৃধার স্ত্রী জয়নব বেগম প্রধানমন্ত্রীর কাছে অপর আসামীদের দ্রুত গ্রেফতার করে ফাঁসির রায় কার্যকরের দাবি জানান এবং তাদের অসহায় পরিবারকে সহযোগিতার জন্য প্রধানমন্ত্রীর প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করেন।

জয়নব বেগম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রকৃত ভাবে একজন মানবতার মা। তিনি মানুষের দু:খ কষ্ট বুঝেন। দোয়া করি তিনি যাতে আবারো প্রধানমন্ত্রী হয়ে দেশবাসীর কল্যানে কাজ করতে পারেন এবং বিজ্ঞ আদালতে রায়ের সন্তোষ প্রকাশ করে তিনি পলাতক অপর আসামীদের দ্রুত গ্রেফতার করে ফাঁসির রায় কার্যকরের দাবি জানান।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু