Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় ধসে পড়ছে নব-নির্মিত সড়ক : এলাকাবাসীর চরম ক্ষোভ
কচুয়ায় ধসে পড়ছে

কচুয়ায় ধসে পড়ছে নব-নির্মিত সড়ক : এলাকাবাসীর চরম ক্ষোভ

অপরিকল্পিত ভাবে মেশিন দিয়ে পুকুরের পানি উত্তোলন করায় ভেঙ্গে যাচ্ছে নির্মানাধীন নতুন রাস্তা। চাঁদপুরের কচুয়ার তেগুরিয়া উচ্চ বিদ্যালয়-বুধুন্ডা সড়কের দক্ষিন বুধুন্ডা গ্রামে রাস্তা ভেঙ্গে যাওয়ার এ ঘটনা ঘটে। এতে করে হুমকির মুখে পড়েছে বিভিন্ন যান চলাচল ও পথচারিরা ।

সরেজমিনে জানা গেছে, কচুয়া উপজেলা প্রকৌশল অধিদপ্তরের আওতায় ১ কোটি ২৬ লক্ষ টাকা ব্যয়ে ২০১৮-২০১৯ অর্থ বছরে তেগুরিয়া-বুধুন্ডা সড়কের ডা. জসিম উদ্দিন প্রধানের বাড়ী পর্যন্ত প্রায় আড়াই কিলোমিটার নতুন রাস্তা নির্মান করা হয়।

স্থানীয়দের অভিযোগ, গত ৩-৪ দিন ধরে বুধুন্ডা গ্রামের আওয়ামীলীগ নেতা ডা. জসিম উদ্দিন প্রধান তার বাড়ি সংলগ্ন পূর্ব পাশের পুকুর থেকে মাছ ধরার জন্য মেশিন দিয়ে পানি সরালে (কমালে) সদ্যÑনির্মিত রাস্তাটি বাড়ীর অংশে বিরাট আকারের ফাটল দেখা দেয়। ফলে স্থানীয় লোকজনের মাঝে চরম ক্ষোভ দেখা দিয়েছে।

কাজের দায়িত্ব প্রাপ্ত ঠিকাদার মো. জসিম উদ্দিন পাটওয়ারী বলেন, গত বছরের ৮ সেপ্টেম্বর আমি ওই রাস্তার নির্মান কাজ শেষ করেছি। বর্তমানে বুধুন্ডা গ্রামে পুকুরে মাছ ধরার কারনে রাস্তার কিছু অংশ ভেঙ্গে যাওয়ার বিষয়টি আমি স্থানীয় এলাকাবাসী সূত্রে জেনেছি। তবে বিষয়টি দ্রুত উর্ধ্বতন কর্তৃপক্ষকে জানাবো।

এ ব্যাপারে অভিযুক্ত ডা. মো. জসিম উদ্দিন প্রধান বলেন, আমি বর্তমানে ঢাকায় রয়েছি। পুকুর আমাদের, পুকুরের মাছ বিক্রি করার কারণে পানি কমানো হচ্ছে। তবে রাস্তা ভেঙ্গে যাওয়ার বিষয়টি আমি জেনেছি। তিনি আরো বলেন, এ রাস্তা নির্মানের জন্য আমি অনেক কষ্ট করেছি। তবে রাস্তা যাতে আর না ভেঙ্গে না যায় এর জন্য পুকুরে তাড়াতাড়ি পানি দিয়ে ভরাট করা হবে।

কচুয়া উপজেলা নির্বাহী অফিসার দীপায়ন দাস শুভ বলেন, বুধুন্ডা গ্রামে মাছ ধরার ফলে রাস্তা ভেঙ্গে পড়ার বিষয়টি কেউ জানায়নি। তবে অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২৯ জুলাই ২০২০