Home / উপজেলা সংবাদ / কচুয়ায় জনসংখ্যা দিবস উপলক্ষে র‌্যালী ও সভা
জনসংখ্যা

কচুয়ায় জনসংখ্যা দিবস উপলক্ষে র‌্যালী ও সভা

‘সকলের সুযোগ,পছন্দ ও অধিকার নিশ্চিত করে প্রাণবন্ত ভবিষ্যৎ গড়ি’ এই স্লোগানে চাঁদপুরের কচুয়ায় বিশ্ব জনসংখ্যা দিবস পালিত হয়েছে।

বৃহস্পতিবার উপজেলা পরিবার পরিকল্পনা কার্যালয়ের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী ও আালোচনা সভা করা হয়। র‌্যালিটি উপজেলা পরিষদের বিভিন্ন সড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভায় মিলিত হয়। পরে বিশ^ জনসংখ্যা দিবসে বিভিন্ন ক্যাটাগরিতে পুরস্কার বিতরন করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মো. মোতাছেম বিল্যাহ’র সভাপতিত্বে এসময় এসিল্যান্ড মো. ইবনে আল জায়েদ হোসেন,উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মো. মফিজুর রহমান,ইউপি চেয়ারম্যান এম আখতার হোসাইন,আব্দুস সালাম সওদাগরসহ উপজেলা পরিবার পরিকল্পনার বিভিন্ন ইউনিয়নের কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

এদিকে কচুয়া পরিবার ও পরিকল্পনা অধিদপ্তরের আয়োজনে বিশ্ব জনসংখ্যা দিবস উপলক্ষে শ্রেষ্ঠত্ব ক্যাটাগরিতে চারজনকে পুরস্কৃত করা হয়। পুরস্কারপ্রাপ্তরা হচ্ছেন, কচুয়ার কড়ইয়া ইউনিয়ন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার ডা. মো. নাছিম আহমেদ,কড়ইয়া ইউনিয়ন পরিবার কল্যান পরিদর্শক সমীর চন্দ্র রায়,কচুয়া সদর পরিবার কল্যান পরিদর্শিকা নিয়তি রানী শীল ও পালাখাল মডেল ইউনিয়ন পরিবার কল্যান পরিদর্শিকা নাছিমা আক্তার শ্রেষ্ঠ নির্বাচিত হয়।

এছাড়া ১১নং গোহট দক্ষিণ ও ৪নং পালাখাল মডেল ইউনিয়ন স্বাস্থ্য পরিবার কল্যান কেন্দ্র শ্রেষ্ঠ প্রতিষ্ঠান হিসেবে নির্বাচিত হয়।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২১ জুলাই ২০২২