Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় চুরিকৃত দু’মোটর সাইকেলসহ চক্রের সদস্য আটক
কচুয়ায় চুরিকৃত দু’মোটর সাইকেলসহ চক্রের সদস্য আটক

কচুয়ায় চুরিকৃত দু’মোটর সাইকেলসহ চক্রের সদস্য আটক

কচুয়ায় স্থানীয়দের সহযোগিতায় মোটর সাইকেল চোর চক্রের সদস্য জসিম উদ্দিন জনি (২৩) নামের যুবককে আটক করেছে পুলিশ। চুরি হওয়া দু’টি মোটর সাইকেল উদ্ধার করা হয়েছে।

গত বুধবার (২৮ জুন) বিকেলে উপজেলার পালগীরি গ্রামের মৃত বাদশা মিয়ার পুত্র চোর চক্রের অন্যতম সদস্য মোজাম্মেল হোসেন (৪০) এর বাড়ি থেকে দু’টি মোটর সাইকেল উদ্ধার করা হয়।

থানা সূত্রে জানা যায়, উপজেলার কাদলা গ্রামের রুহুল আমিন বেপারীর পুত্র মহসিন বেপারীর ডিসকবার একটি মোটর সাইকেল গত মঙ্গলবার রাতে দরবেশগঞ্জ উচ্চ বিদ্যালয়ে থেকে চুরি হয়। পরে সন্দেহভাজন হিসাবে একই এলাকার বখাটে যুবক জসিম উদ্দিন জনি (২৩)কে আটক করে স্থানীয়ারা।

আটককৃত জসিম উদ্দিন ও ইকবাল হোসেন ওই মোটর সাইকেল চুরি করে পালগীরি গ্রামের মোজ্জাম্মেল হোসেনের নির্দেশে চুরি করে তার কাছে দিয়ে যায় বলে স্বীকার করে।

পরে মোটর সাইকেল মালিক মহসিনসহ এলাকার ৩-৪ জন যুবক মিলে আটককৃত জসিম উদ্দিন জনিকে নিয়ে পালগীরি গ্রামে মোজাম্মেলের বাড়িতে যায়। জসিম উদ্দিন জনির দেখানো পথ মতে তারা স্থানীয় ইউপি সদস্য আলমগীর হোসেনসহ কয়েকজনের সহযোগিতায় মোজাম্মেলের বাড়ি থেকে মহসিন বেপারীর মোটর সাইকেলটি উদ্ধার করে।

মোটর সাইকেল উদ্ধারের বিষয়টি এলাকায় জানাজানি হলে বিগত দিনে কচুয়ায় অন্যান্য চুরি হওয়া মোটর সাইকেল মালিকরা থানা পুলিশ নিয়ে মোজাম্মেলের বাড়িতে এসে ভিড় জমায়।

এসময় মোজাম্মেলের বাড়িতে এক্সসিডি-১২৫ সিসির কুমিল্লা-হ-১১-৩৩২৭ একটি মোটর সাইকেল ও চোরাই মালামাল জব্দ করে পুলিশ।

খবর পেয়ে কচুয়া পৌর মেয়র নাজমুল আলম স্বপন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহজালাল প্রধান, কচুয়া বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি জাকির হোসেন বাটা, সাংগঠনিক সম্পাদক আবুল কালামসহ নেতাকর্মী ও বিভিন্ন সময়ে চুরি হওয়া মোটর সাইকেল মালিকরা উপস্থিত হয়।

এসময় চোর চক্রের মুলহোতা মোজাম্মেল হোসেন আরো একটি মটরসাইকেল নিয়ে পালিয়ে যায় বলে স্থানীয়রা জানিয়েছেন। সে বিগত কয়েক বছর যাবৎ চুরি হওয়া মটর সাইকেল ক্রয়-বিক্রয়ের সাথে জড়িত বলে স্থানীয়রা জানায়।

এদিকে থানায় নিয়ে আসা মোজাম্মেল হোসেনের এক্সসিডি মটর সাইকেলটির সঠিক কাজপত্র সে দেখাতে পারেনি বলে এসআই মোবারক হোসেন জানান। এ ঘটনায় কচুয়া থানায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।
প্রসঙ্গত, ৩-৪ মাসে কচুয়া পৌর এলাকায় ১০-১২টি মোটর সাইকেল চুরি হয়। তন্মধ্যে থানায় লিখিত অভিযোগ থাকলেও এ পর্যন্ত একটি মটর সাইকেল উদ্ধার হয়নি।

প্রতিবেদক : জিসান আহমেদ নান্নু, কচুয়া
আপডেট,বাংলাদেশ সময় ১১ : ৩৬ পিএম, ১ জুলাই ২০১৭,শনিবার
এইউ

Leave a Reply