Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় গ্রামের উন্নয়নে আমরা এক ও অভিন্ন
unnoyon songlap

কচুয়ায় গ্রামের উন্নয়নে আমরা এক ও অভিন্ন

চাঁদপুরের কচুয়া উপজেলার নোয়াগাঁও গ্রামের সার্বিক উন্নয়ন বিষয়ে উন্নয়ন সংলাপ শুক্রবার দুপুরে কচুয়া উপজেলার ৭৪ নং নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে।

নোয়াগাঁও কেন্দ্রীয় ঈদগাহ বাস্তবায়ন কমিটর আয়োজনে উন্নয়ন সংলাপে প্রধান অতিথির বক্তব্য রাখেন কচুয়া উপজেলা চেয়ারম্যান মো. শাহজাহান শিশির।

তিনি তাঁর বক্তব্যে বলেন, নোয়াগাঁও সার্বিক উন্নয়নে গ্রামের মানুষ আজ একত্রিত হয়েছে। জেলার সকল গ্রাম যদি আপনাদেরমত একত্রিত হতো, তাহলে চাঁদপুরের সব গ্রাম উন্নয়নে এগিয়ে যেতো। সকলেরই উচিত মনে রাখা তার গ্রামের উন্নয়নে কাজ করা। আমাদের মধ্যে দলমত থাকতে পারে কিন্তু গ্রামের উন্নয়নের লক্ষ্যে আমরা এক ও অভিন্ন। আমি আপনাদের জন্য দোয়া করছি, যেনো এভাবে আপনারা মিলে মিশে থাকতে পারেন।

তিনি আরো বলেন, উপজেলা পরিষদে যে অর্থ আমার কাছে আসবে, আমি তার থেকে একটি বাজের আপনাদের উন্নয়নে বরাদ্দ রাখবো। আমার পক্ষ এ গ্রামের উন্নয়নে ৪-৫ লাখ টাকা দেওয়ার চেষ্টা করবো। সকলে একসাথে মিলে মিশে কাজ করলে সব কাজে সফলতা আসে। যুবসমাজকে মাদতের হাত থেকে রক্ষা করতে হলে তাদের খেলাধুলা করতে হবে। তার জন্য ওই রকম খেলার পরিবেশ গড়ে সতুলতে হবে। আজকে যে ভাবে যুবসমাজ মাদকে লিপ্ত হচ্ছে তার জন্য আমরা দায়ি। কারন আমরা তাদের সঠিক পথে বেড়ে উঠার পরিবেশ তৈরি করে দিতে পারছি না। তাই আমাদেরকে একটি সুন্দর পরিবেশ গড়ে তুলবে হবে।
নোয়াগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবুল হোসেন মজুমদারের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কচুয়া উপজেলার ৯নং কড়ইয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আহসান হাবীব জুয়েল। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন নোয়াগাঁও গ্রামের সার্বিক উন্নয়ন বিষয়ে উন্নয়ন সংলাপ সমন্বয়ক ও চাঁদপুর প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল রুবেল।

৯নং কড়ইয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি গোলাম নবী জসিমের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বিশেষ পিপি অ্যাড. জাহাঙ্গীর হোসেন দুলাল, ইউনিয়ন খেলাঘর এর পক্ষে আবুল হোসেন মুন্সি, সাবেক জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সহ-সভাপতি ও ইউনিয়ন এনপিএল এর পক্ষে ওয়াহিদুর জাফর রনি, সাবেক ইউপি সদস্য আব্দুল জলিল মিয়াজী, গ্রামবাসীর পক্ষে বক্তব্য রাখেন রফিকুল ইসলাম মন্টু, নজরুল ইসলাম, মজিবুর রহমান, আবুল হোসেন তালুকদার, কচুয়া উপজেলা ছাত্রলীগের সভাপতি ইঞ্জিনিয়ার ইব্রাহীম খলিল বাদল, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসেন সবুজ।

এ সময় উপস্থিত ছিলেন, ৪নং ওয়ার্ড যুবলীগের সভাপতি নাছির উদ্দিন, ৯নং কড়ইয়া ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক জসিম উদ্দিন প্রধান, ৯নং কড়ইয়া ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুমন মিয়াজী, ৪নং ওয়ার্ড ইউপি সদস্য মিলন মিয়াজী, গ্রামবাসী ডা. মনির হোসেনসহ অন্যান্য গ্রামবাসী।

প্রতিবেদক- শরীফুল ইসলাম