Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণ
শিক্ষার্থীদের

কচুয়ায় কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণ

চাঁদপুরেরকচুয়া উপজেলার ঐতিহ্যবাহী কাদলা আল-আমিন হাফেজিয়া ফোরকানিয়া ক্যাডেট মাদ্রাসার কৃতি শিক্ষার্থীদের সংবর্ধনা ও পুরস্কার বিতরণী সভা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শনিবার সকালে মাদ্রাসা মিলনায়তনে আলোচনা সভা,কৃতি শিক্ষার্থী সংবর্ধনা ও পুরস্কার বিতরনের আয়োজন করা হয়।

মাদরাসার প্রধান শিক্ষক হাফেজ মাওলানা আবু বকর সিদ্দিক ফরহাদের সভাপতিত্বে সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, কাদলা আল-আমিন হাফেজিয়া ফোরকানিয়া ক্যাডেট মাদ্রাসার সাংগঠনিক সম্পাদক ও বিশিষ্ট সমাজসেবক মো. বোরহান উদ্দিন মজুমদার। এসময় তিনি বলেন, কাদলা আল-আমিন হাফেজিয়া ফোরকানিয়া ক্যাডেট মাদ্রাসা একটি ঐতিহ্যবাহী মাদ্রাসা। এই মাদ্রাসা ও এতিমখানা শিক্ষদের মাধ্যমে প্রতিবছর কুরআনের হাফেজ হচ্ছে। ভবিষ্যতে মাদ্রাসাটি জেলা পর্যায়ে শ্রেষ্ঠ হাফেজিয়া মাদ্রাসায় স্থান পাবে। মাদ্রাসায় একটি সুশৃঙ্খল কমিটির দ্বারা পরিচালনায় মাদ্রাসাটি এগিয়ে যাচ্ছে। তাই মাদ্রাসাটি ভবিষ্যতে জেলায় শ্রেষ্ঠ পর্যায় স্থান করতে এলাকাবাসী,জনপ্রতিনিধিসহ সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কাদলা আল-আমিন হাফেজিয়া ফোরকানিয়া ক্যাডেট মাদ্রাসার কোষাধ্যক্ষ নজরুল ইসলাম মজুমদার,উপদেষ্টা আলহাজ্ব শাহ মোহাম্মদ ইলিয়াছ,প্রচার সম্পাদক মাওলানা রফিকুল ইসলাম মজুমদার,নিন্দপুর ড. মহীউদ্দীন খান স্কুল এন্ড কলেজের ইংরেজী প্রভাষক আব্দুল কাদের মজুমদার ও উপদেষ্ট সদস্য আলহাজ্ব আবু বকর তপাদার প্রমুখ। এসময় আবুল বাসার মজুমদার,সেলিম পাটওয়ারী,মাওলানা আবুল খায়ের,মোস্তফা পন্ডিত,নজরুল ইসলাম পন্ডিত সহ মাদ্রাসার শিক্ষক,পরিচালনা পর্ষদের সদস্য ও এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

পরে কুরআনে হাফেজ,কৃতি শিক্ষার্থী ও বিভিন্ন প্রতিযোগিতা বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১৮ অক্টোবর ২০২১