Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় কমিউনিটি ক্লিনিকে ফাটল : ধসে পড়ার আশংকা
Community-clinick

কচুয়ায় কমিউনিটি ক্লিনিকে ফাটল : ধসে পড়ার আশংকা

চাঁদপুরের কচুয়া উপজেলার ৬নং উত্তর ইউনিয়নের সিংআড্ডা কমিউনিটি ক্লিনিকটির নিচের অংশে ও চারদিকের মাটি সরে যাওয়ায় ঝুকির মধ্যে দিয়েই দীর্ঘদিন ধরে চলছে চিকিৎসা কার্যক্রম।

ভবনটির নিচে ও চারদিকে মাটি না থাকায় শুধুমাত্র পিলারের ওপর ভর করেই, দায়িয়ে থাকা ভবনটির বিভিন্ন স্থানে ফাটল দেখা দিয়েছে। ফলে ভবনটি দ্রুত সংস্কার কিংবা মেরামত না করলে যে কোন সময় ধসে পড়ার আশংকা করছে এলাকাবাসী।

ওই এলাকায় গিয়ে জানা যায়, ক্লিনিকের সহ-সভাপতি মো. মিজানুর রহমান, স্থানীয় অধিবাসী জাকির হোসেন ও উপজেলা ছাত্রলীগের সাবেক উপ-সম্পাদক মো: কামরুল হাসান গরীবের হাসপাতাল হিসেবে খ্যাত এ ক্লিনিকটি ১৯৯৯-২০০০ অর্থ বছরে তৎকালিন আওয়ামী সরকারের শেষ সময়ে নির্মান হয়।

‘শেখ হাসিনার অবদান, কমিউনিটি ক্লিনিক বাচাঁয় প্রান’ এ শ্লোগানে ক্লিনিকটি চালু হওয়ার পর থেকে বিভিন্ন সময়ে এলাকার সাধারন মানুষ সঠিক ভাবে প্রাথমিক চিকিৎসা সেবা পেয়ে আসছেন।

কিন্তু বর্তমানে ক্লিনিকের ভবনটি নির্মানের কয়েক বছর যেতে না যেতেই বিভিন্ন স্থানে ফাটল দেখা দিয়েছে এবং মারাত্মক ঝুঁকির মধ্য দিয়েই দায়িত্বপ্রাপ্ত সিএইচসিপি কর্মকর্তারা চিকিৎসা সেবা কার্যক্রম পরিচালনা করছেন।

ক্লিনিকের দায়িত্বপ্রাপ্ত সিএইচসিপি মো. আব্দুল রহিম চাঁদপুর টাইমসকে বলেন, আমি এ স্থানে যোগদানের পর থেকে ভবনটি ঝুঁকিপূর্ন দেখছি। পরে ক্লিনিকের পরিচালনা কমিটির নেতৃবৃন্দের মাধ্যমে ভবনটি দ্রুত সংস্কারের জন্য বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে।

অপরদিকে সিংআড্ডা কমিউিনিটি ক্লিনিকের দ্রুত সংস্কার কিংবা মেরামত কাজে এগিয়ে আসতে স্থানীয় ইউপি চেয়ারম্যান কাজী জহিরুল ইসলাম জাহাঙ্গীর সহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করছেন এলাকাবাসী।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু
১৩ জানুয়ারি, ২০১৯