Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় এলাকাবাসীর সড়ক অবরোধ : সাংসদের হস্তক্ষেপে স্থগিত
Bikhov

কচুয়ায় এলাকাবাসীর সড়ক অবরোধ : সাংসদের হস্তক্ষেপে স্থগিত

চাঁদপুর কচুয়ায় মামলা প্রত্যাহারের দাবীতে সড়ক অবরোধ ও বিক্ষোভ মিছিল করেছে এলাকাবাসী। শুক্রবার সকালে প্রায় ঘন্টা ব্যাপি কচুয়া-সাচার-গৌরীপুর সড়কের শুয়ারুল পেট্রোল পাম্প এলাকার শত শত নারী-পুরুষ এ বিক্ষোভ মিছিল করেন। এ সময় ঢাকা-কুমিল্লা ও কচুয়াগামী যানবাহন আটকে পড়ে।

পরে স্থানীয় সাংসদ ড.মহীউদ্দীন খান আলমগীর এমপি উল্লেখিত ব্রীজে নতুন করে নামফলক তৈরি,সুষ্ঠ তদন্তের মাধ্যমে মামলা প্রত্যাহার ও দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থার আশ্বাস দিলে ক্ষুব্ধ এলাকাবাসী বিক্ষোভ প্রত্যাহার করে নেন।

ইউপি চেয়ারম্যান ওসমান গণি মোল্লা বলেন, স্থানীয় সাংসদের পরামর্শে এলাকা শান্ত রাখার জন্য উভয়ের সাথে কথা বলে মামলা প্রত্যাহার ব্যবস্থা করা হবে।

ইউপি সদস্য আলমগীর হোসেন,স্থানীয় বাসিন্দা আব্দুল মান্নান, কামরুল ইসলাম, ভোক্তভূগী বাবুল পাটোয়ারী, জাহিদ, শহিদ, আবু মিয়াসহ আরো অনেকে জানান গত ১৬ই ডিসেম্বর রাতে শুয়ারুল গ্রামে টিউবওয়েল বসানোর কাজে পিকআপ যাওয়ার সময় পাশ্ববর্তী রাগদৈল গ্রামের চালক হাসান মজুমদারের গাড়ীর পাইপ লেগে একটি ব্রীজের উদ্বোধনী নাম ফলক পড়ে যায়।

এ ঘটনাকে কেন্দ্র করে শুয়ারুল গ্রামের সাহেব আলী বাদী হয়ে ১১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ৪/৫ জনকে আসামী করে কচুয়া থানায় একটি মামলা দায়ের করেন। যার নং- ১৪।

ওই মামলায় শুয়ারুল গ্রামের নীরিহ বাবুল পাটোয়ারী, জাহিদ ও শহিদ পুলিশের হাতে আটক হয়ে ৫ দিন কারাভোগ করে জামিনে বের হয়ে আসেন। ভূক্তভোগীসহ গ্রামবাসী তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে মামলা তুলে নিতে জোড়ালো দাবি জানান।

অপরদিকে মামলার বাদী মো.সাহেব আলী জানান, ব্রীজের উদ্বোধনী নাম ফলক যারা ভেঙ্গেছে,তারা এলাকার মঙ্গল ও উন্নয়ন চায় না।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু