Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় ইউপি ভবনেই চলছে প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান
School-bhaban.

কচুয়ায় ইউপি ভবনেই চলছে প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান

চাঁদপুরের কচুয়ার মাঝিগাছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন পরিত্যক্ত হওয়ায় পার্শ্ববর্তী ইউনিয়ন পরিষদ ভবনের দ্বিতীয় তলায় ৩ বছর ধরে চলছে শিক্ষা কার্যক্রম। একদিকে ইউনিয়ন পরিষদের কার্যক্রম ব্যাহত ও অন্যদিকে শ্রেণি কক্ষের অভাবে খুঁড়িয়ে খুঁড়িয়ে চলছে শিক্ষা কার্যক্রম।

সরেজমিনে জানা গেছে,‘ ১৯৭৮ সালে এ বিদ্যালয়টি স্থাপিত হয়। বিদ্যালয়ে বর্তমানে ৫ জন শিক্ষক ও ১শ’৭৮জন শিক্ষার্থী রয়েছে।

প্রধান শিক্ষক মো. ফখরুল ইসলাম জানান, ২০১৫ সালে অধিক ঝুঁকিপূর্ণ হিসেবে বিদ্যালয়টি পরিত্যাক্ত ঘোষণা করেন। কিন্তু শ্রেণি কক্ষ ও আসবাবপত্রের অভাবে শিক্ষার্থীদের প্রথমত বিদ্যালয়ের সামনে খোলা আকাশে পাঠদান শুরু হয় । পরবর্তীতে ইউপি চেয়ারম্যান ইসহাক সিকদারের সহায়তা নিয়ে ইউপি ভবনের দ্বিতীয় তলার ৩টি রুমে পাঠদান চলছে। একাডেমিক ভবন নির্মাণ সময়ের দাবি বলে এলাকাবাসী জানিয়েছেন।

ইউপি চেয়ারম্যান ইসহাক সিকদার জানান, জনস্বার্থে কোমলমতি শিক্ষার্থীদের পাঠদানে বিবেচনা করে আমাদের ভবনের দ্বিতীয় তলায় রুম দেয়া হয়েছে। কিন্তু এটি আর কতদিন। একটি ভবন নির্মাণ অতিব জরুরি।

পরিচালনা পর্ষদের সভাপতি মো. হালিম পাটওয়ারী জানান, নতুন একাডেমিক ভবন নির্মাণের জন্য স্থানীয় সাংসদ ড.মহীউদ্দীন খান আলমগীর মাধ্যমে আমরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আবেদন জানিয়েছি।

এ ব্যাপারে কচুয়া উপজেলা শিক্ষা অফিসার শাহ মো.ইকবাল মনসুর জানান, ইতিমধ্যে অধিক ঝুঁকিপূর্ণ বিদ্যালয়ের তালিকা করে ভবন নির্মাণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বরাবর প্রেরণ করা হয়েছে। আশা করি অচিরেই গুরুত্ব অনুসারে বিদ্যালয়গুলোর ভবন নির্মাণ শুরু হবে।

প্রতিবেদক- জিসান আহমেদ নান্নু