Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় অগ্নিকাণ্ডে গবাদিপশুসহ ৪ বসতঘর পুড়ে ছাই
fire

কচুয়ায় অগ্নিকাণ্ডে গবাদিপশুসহ ৪ বসতঘর পুড়ে ছাই

চাঁদপুর কচুয়ায় আলীয়ারা গ্রামে শনিবার মধ্যরাতে ভয়াবহ অগ্নিকাণ্ডে গবাদিপশুসহ ৪টি বসতঘর পুড়ে ছাঁই হয়েগেছে। এতে ইসমাইল হোসেনের ঘরে থাকা নগদ ৩০ হাজার টাকা, নুরুল আলমের ৪০ হাজার টাকা, ফ্রিজ,আসবাবপত্র,প্রয়োজনীয় কাগজপত্র ও গবাদীপশু সহ প্রায় ১০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবী করছেন।

ক্ষতিগ্রস্থ পরিবারের সদস্যরা জানান, মেয়ের ফরম পূরনের জন্য টাকা,স্বর্ন ও এনজিও সংস্থাকে থেকে টাকা নিয়ে ঘরে রাখা হয়। রাতে আমাদের ঘরে মিটার ব্রাস্ট হয়ে আগুন ছড়িয়ে পরে। আমাদের সব শেষ হয়ে গেছে।

স্থানীয় আওয়ামী লীগ নেতা মো.জসিম উদ্দিন জানান,আগুনের খবর শুনে আমি ঘটনাস্থলে যাই। পরে স্থানীয় লোকজনের সহায়তা ঘন্টাব্যাপী পানি দিয়ে আগুন নিয়ন্ত্রন করা হয়। আমরা চাই তাদের মাথা গোছার ঠাই করার জন্য স্থানীয় সংসদ সদস্য,ড.মহীউদ্দিন খান আলমগীর,উপজেলা প্রশসান ক্ষতিগ্রস্থ পরিবারের বসতঘর নির্মান করে দিলে তারা উপকৃত হবে।

এ দিকে ক্ষতিগ্রস্থ পরিবারের লোকজনের দাবী বসত ঘর নির্মানে সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি,উপজেলা চেয়ারম্যান,ইউপি চেয়ারম্যান ও প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন। এখন ক্ষতিগ্রস্থ ৪টি পরিবার নি:স্ব হয়ে পড়েছে। ক্ষতিগ্রস্থ পরিবার বর্তমানে গাছতলায় খোলা আকাশের নিচে বসবাস করছেন।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু