Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় এসএসসিতে কেন্দ্রের অনুমোদন পেল মাঝিগাছা উবি
Kachua...

কচুয়ায় এসএসসিতে কেন্দ্রের অনুমোদন পেল মাঝিগাছা উবি

কুমিল্লা শিক্ষাবোর্ডের অধিনে জেএসসি’র পর এবার প্রথম বারের মতো নিজ কেন্দ্রেই এসএসসি পরীক্ষা দেয়ার অনুমোদন পেল কচুয়ায় ঐতিহ্যবাহী মাঝিগাছা এম.এম উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা। এমন সংবাদে ওই বিদ্যালয়ের অধ্যয়নরত শিক্ষার্থী ও অভিভাবক মহলের মাঝে আনন্দের বন্যা বইছে।

জানা গেছে, ওই বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি ও সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি’র পিও রাজিব আহমেদ রাজু দীর্ঘদিন যাবৎ এ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্র চালুর বিষয়ে চেষ্টা চালিয়ে আসছেন।

অবশেষে দীর্ঘ প্রতিক্ষার অবসান ঘটিয়ে ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি’র আন্তরিকতায় ও রাজিব আহমেদ রাজুর প্রচেষ্টায় ঐতিহ্যবাহী এ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষা কেন্দ্রের অনুমোদন লাভ করে।

এর ফলে ওই বিদ্যালয়ের আশপাশের নিন্দরপুর, তেগুরিয়া, বাইছারা, নন্দনপুর, কাচিয়ারা, পাথৈর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা এই কেন্দ্রে এসএসসি পরীক্ষায় অংশগ্রহন করতে পারবে। বিষয়টি বিদ্যালয়ের প্রধান শিক্ষক মামুন অর রশিদ নিশ্চিত করেছেন।

অপর দিকে মাঝিগাছা উচ্চ বিদ্যালয়ে ২০১৯ সাল থেকে এসএসসি পরীক্ষার কেন্দ্র চালু করার অনুমোদন প্রাপ্তিতে সহযোগিতা করায় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি’র পিও রাজিব আহমেদ রাজুকে অভিনন্দন জানিয়েছে এলাকাবাসী।

প্রসঙ্গত, এ বিদ্যালয়ে অত্যাধুনিক ৪ তলা বিশিষ্ট ভবন ও পূর্বে জেএসসি কেন্দ্র রয়েছে এবং শান্তিপূর্ণ পরিবেশে বিগতদিন পরীক্ষা অনুষ্ঠিত হয়ে আসছে।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু
৪ জানুয়ারি,২০১৯

Leave a Reply