Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া পৌরসভার বাজেট ঘোষণা
পৌরসভার

কচুয়া পৌরসভার বাজেট ঘোষণা

কচুয়া পৌরসভার ২০২৩-২৪ অর্থবছরে নতুন বাজেট ঘোষণা করা হয়েছে। বৃহস্পতিবার বিকালে পৌরসভার হলরুমে এ বাজেট ঘোষণা করেন পৌর মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি মো. নাজমুল আলম স্বপন।
এতে পৌরসভার মোট বাজেট দেখানো হয়েছে, ৭৪ কোটি ৬৫ লাখ ৩৩ হাজার ১শ’ ৩৩ টাকা। তন্মধ্যে রাজস্ব আয় ধরা হয়েছে ৮ কোটি ৬৫ লাখ ৩৩ হাজার ১শ ৩৩টাকা ও উন্নয়ন বাজেট ধরা হয়েছে ৬৬ কোটি টাকা। ব্যয় দেখানো হয় ৭৪ কোটি ২২ লাখ টাকা। আর উদ্ধৃত্ত রাখা হয়েছে ৪৩ লাখ ৩৩ হাজার ১শ’ ৩৩ টাকা।

নান্দনিক পৌরসভা গড়ার লক্ষ্যে এবারের বাজেটে বনায়ন, ময়লা আবর্জনার ডাম্পিং জোন নির্ধারণ, পৌর শহরের ড্রেনেজ ব্যবস্থা ও সড়ক উন্নয়ন, শিক্ষা, স্বাস্থ্যখাতেও উন্নয়ন ধরা হয়েছে।

পৌরসভার অফিস সহকারী নাছির আলম নসুর পরিচালনায় এসময় পৌর নির্বাহী কর্মকতা জহিরুল ইসলাম সর্দার,বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ¦ হারুনুর রশিদ,মুক্তিযোদ্ধা আনোয়ার সিকদার, কচুয়া প্রেসক্লাবের সভাপতি আলমগীর তালুকদার, সাধারন সম্পাদক সুজন পোদ্দার,সাবেক সভাপতি মানিক ভৌমিক,রাকিবুল হাসান,উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি ফনী ভূষন মজুমদার তাপু, সাধারন সম্পাদক বিকাশ সাহা,প্যানেল মেয়র আমিনুল হক,কাউন্সিলর তাজুল ইসলাম রাজু সহ সাংবাদিক ব্যবসায়ী ও কাউন্সিলরবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২৭ জুলাই ২০২৩