Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়া পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজে মাতৃভাষা দিবস পালিত
পালাখাল

কচুয়া পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজে মাতৃভাষা দিবস পালিত

চাঁদপুরের কচুয়া উপজেলার পালাখাল রোস্তম আলী ডিগ্রি কলেজে যথাযেগ্য মর্যদায় শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। মঙ্গলবার দিবসটিতে কলেজ ও ছাত্রলীগের আয়োজনে কলেজে অবস্থিত শহিদ মিনারে পুস্পস্তবক অর্পন করা হয়। পরে কলেজের শিক্ষক,ছাত্রলীগ নেতৃতৃবন্দ ও শিক্ষার্থীরা পর্যায়ক্রমে শহীদ মিনারে ভাষাশহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা জানান এবং শহীদদের রুহের মাগফেরাত কামনায় বিশেষ দোয়া মোনাজাত পরিচালন করেন কলেজের সহকারী অধ্যাপক মো. ফানাউল্যাহ।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. নজরুল ইসলামের সভাপতিত্বে ও কলেজ শাখা ছাত্রলীগের সাধারন সম্পাদক সাইফুল ইসলামের পরিচালনায় বক্তব্য দেন,কলেজের সহকারী অধ্যাপক বিল্লাল হোসেন মোল্লা,ফজলুর রহমান,আবুল খায়ের,রনজিত দত্ত প্রমুখ। এসময় কলেজের সহকারী অধ্যাপক দেলোয়ার হোসেন,সেলিম হোসেন,রঙ্গলাল দত্ত,প্রভাষক ইয়াছিন মিয়া,কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি আলমগীর হোসেন,ইউনিয়ন ছাত্রলীগের সাধারন সম্পাদক মেহেদী হাসান অভি,ছাত্রলীগ নেতা অন্তর হোসেন,ফারহান মজুমদার,শাকিল সহ কলেজের অন্যান্য শিক্ষক,শিক্ষার্থী,ছাত্রলীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

কচুয়ার পালাখাল উচ্চ বিদ্যালয়ে শহীদ দিবস পালন

চাঁদপুরের কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী পালাখাল উচ্চ বিদ্যালয়ে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন করা হয়েছে। মঙ্গলবার বিদ্যালয়ের উদ্যোগে শিক্ষক ও শিক্ষার্থীরা একটি স্লোগান মহড়া বের করা হয়।

পালাখাল

মহড়াটি বিদ্যালয় প্রাঙ্গন থেকে শুরু হয়ে বাজারের গুরুত্বপূর্ন সড়ক প্রদক্ষিন শেষে শহীদ মিনারে মিলিত হয়। পরে বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীরা ভাষাশহীদদের ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহীদ উল্যাহ পাটওয়ারীর সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন,সহকারী প্রধান শিক্ষক মিজানুর রহমান,সহকারী শিক্ষক আহাদ বিএসসি,সুজন চৌধুরী,নবীর হোসেন,বোরহান উদ্দিন,কামাল হোসেন,আব্দুর রহমান প্রমুখ। পরে শিক্ষার্থীদের মাঝে চিত্রাংকন ও রচনা প্রতিযোগিতা বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২১ ফেব্রুয়ারি ২০২৩