Home / উপজেলা সংবাদ / কচুয়া দরবেশগঞ্জ উবির ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত
নির্বাচন

কচুয়া দরবেশগঞ্জ উবির ম্যানেজিং কমিটির নির্বাচন স্থগিত

কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী দরবেশগঞ্জ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির অভিভাবক সদস্য পদে নির্বাচন স্থগিত করা হয়েছে। ওই বিদ্যালয়ের মুল প্রতিষ্ঠা এবং দাতা মরহুম হাতেম আলী মিয়ার মেয়ে নাছিমা বেগমের দায়েরকৃত অভিযোগের ভিত্তিতে (যার দেওয়ানী মোকদ্দমা নং-৩৪/২০২৪) বুধবার বিজ্ঞ কচুয়া সিনিয়র সহকারী জজ আদালত এ নির্বাচন স্থগিত আদেশ দেন এবং বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আবদুস ছোবহান ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও প্রিজাইডিং অফিসার আলী আশ্রাফ খানকে নোটিশ প্রাপ্তির ১০ দিনের মধ্যে কারন দর্শানোর কথা বলা হয়েছে।

বিষয়টি নিশ্চিত করেছেন বাদী পক্ষের চাঁদপুর জজ কোর্টের সিনিয়র আইনজীবী অ্যাড. মাসুদ প্রধানীয়া।

এর আগে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও প্রিজাইডিং অফিসার মো. আলী আশ্রাফ খান ওই বিদ্যালয়ের তফসীল ঘোষণা করেন। ঘোষিত তফসিল অনুযায়ী ১৮ থেকে ২২ জানুয়ারী মনোনয়ন পত্র সংগ্রহ ও জমা দান, ২৩ জানুয়ারী মনোনয়নপত্র বাছাই, ২৭ জানুয়ারী প্রত্যাহার এবং ৮ ফেব্রুয়ারী ভোট গ্রহনের কথা ছিল।

ওই নির্বাচনে ৪ টি পদের বিপরীতে মোট ১০ জন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেন। এরা হলেন, নুরজাহান আক্তার, বিধান চন্দ্র শীল, মর্জিনা আক্তার, আব্দুল জলিল, আলমগীর গাজী, খোরশেদ আলম মজুমদার, মহসীন ব্যাপারী, মোশারফ হোসেন, রতন চন্দ্র শীল ও হারুন অর রশিদ।

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. আলী আশ্রাফ খান বলেন, দরবেশগঞ্জ উচ্চ বিদ্যালয় আজ বৃহস্পতিবার ম্যানেজিং কমিটির ভোট গ্রহনের দিন ধার্য ছিল। কিন্তু বিজ্ঞ আদালতের নির্দেশে তা স্থগিত করা হয়েছে।

কচুয়া প্রতিনিধি, ৮ ফেব্রুয়ারি ২০২৪