কচুয়ায় পাথৈর উবিতে ছাত্রাবাস ও পাঠাগারের গেটে তালা ঝুলিয়েছে দুর্বৃত্তরা

কচুয়া উপজেলার পাথৈর উচ্চ বিদ্যালয়ের ইঞ্জিনিয়ার মো. মহসিন মিয়া ছাত্রাবাস ও ড. মহব্বত আলী পাঠাগারের প্রধান গেইটে তালা ঝুলিয়েছে দুুর্বৃত্তরা। এ ঘটনায় এলাকায় সচেতন লোকজনের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।
ওই ছাত্রাবাস ও পাঠাগারের দায়িত্বরত রফিকুল ইসলাম জানান, বুধবার রাত ১০ টার দিকে তিনি ছাত্রাবাস ও পাঠাগারের গেইটে তালা ঝুলিয়ে বাড়িতে চলে যান। কিন্তু পরদিন বৃহস্পতিবার সকালে এসে ওই তালার উপর ডাবল তালা ঝুলিয়ে রাখার দৃশ্য দেখতে পান। তবে কে বা কাহারা এ তালার উপর তালা ঝুলিয়েছে তার কিছুই বলতে পারেন নি তিনি।

পাথৈর উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মো. মকবুল হোসেন মিয়াজী জানান, ২০০৪ সালে পাথৈর উচ্চ বিদ্যালয় প্রতিষ্ঠার পর থেকে ওই বিদ্যালয়ের শিক্ষার্থীদের জন্য পাথৈর গ্রামে ৫ শ ৫৬ দাগে ভবন নির্মাণ করে ছাত্রাবাস ও ড. মহব্বত আলী পাঠাগার তৈরি করে শিক্ষা কার্যক্রম পরিচালনা করে আসছি। তিনি আরো জানান, ২০১৩ সালে পাথৈর শ্রী শ্রী শ্বারদিশ^র মহাদেব মন্দির কমিটি কর্তৃক পরিচালিত তাদের নিজস্ব ভূমি দানপত্র দলিল মূলে ২৯ শতাংশ ভূমি বিদ্যালয় ও পাঠাগারকে দেয়া হয়। কিন্তু কে বা কাহারা উদ্দেশ্য প্রনোদিত ভাবে বুধবার রাতে ছাত্রাবাস ও পাঠাগারের গেইটে তালা ঝুলিয়ে দেয়। বিষয়টি তদন্ত পূর্বক দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়ার দাবী জানান তিনি। এ ঘটনায় বিদ্যালয়ের কর্তৃপক্ষের পক্ষ থেকে কচুয়া থানায় অভিযোগ দায়েরের প্রস্তুতি চলছে।

কচুয়া থানার ওসি মো. ইব্রাহীম খলিল জানান, এ বিষয়ে কোনো লিখিত অভিযোগ পাইনি, পেলে তদন্ত পূর্বক দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২০ জুলাই ২০২৩

Share