Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় শিশু ইয়াসমিন বাঁচাতে চায়
শিশু

কচুয়ায় শিশু ইয়াসমিন বাঁচাতে চায়

মানুষ মানুষের জন্য। দীর্ঘ কয়েক মাস ধরে সাত বছর বয়সী ছোট্ট শিশু ইয়াসমিন হৃদপিন্ডে ছিদ্র দেখা দেয়ায় জীবন সংকটাপন্ন জীবন কাটাচ্ছে। শিশুটিকে বাঁচাতে মা ও বাবার চেষ্টার কমতি নেই। কিন্তু দারিদ্র্যতার কষাঘাতে হার মানতে হচ্ছে তাদের। দ্রুত ওই শিশুটির অপারেশন না করা হলে পৃথিবীর আলো বাতাস ছেড়ে পাড়ি দেবে অজানা গন্তব্যে। বাবা একজন দিনমজুর রিক্সা চালক ও মা একজন গৃহিনী। সহায় সম্বল না থাকায় শিশু ইয়াসমিনের হৃদপিন্ডের অপারেশন করতে হিমসিম খাচ্ছে তার পরিবার। তাইতে সমাজের বিত্তবান ও জনপ্রতিনিধিসহ সকলের কাছে সাহায্যের হাত পেতে দ্বারস্থ হচ্ছেন শিশুটির পরিবার।

বলছি চাঁদপুরের কচুয়া উপজেলা দোয়াটি গ্রামের রিক্সাচালক ইসমাইল ও সুরিয়া বেগমের শিশু কন্যা ইয়াসমিনের কথা।

শিশুটির মা সুরিয়া বেগম জানান, প্রথমে শিশু ইয়াসমিনকে ঢাকা মাতুয়াল সরকারি হাসপাতালে নিয়ে গেলে হৃদপিন্ডে ছিদ্র ধরা পড়ে এবং বুকের ব্লাব ঝুঁকি থাকায় দ্রুত অপারেশ করার পরামর্শ দেন বিশেষজ্ঞ ডাক্তার। পরে শিশু ইয়াসমিনকে হার্টফাউন্ডেশনে নিয়ে গেলে সেখানকার বিশেষজ্ঞ ডাক্তারগন অপারেশেন করার জন্য পরামর্শন দেন। অপারেশন করতে প্রায় ৬ লক্ষ টাকার প্রয়োজন। শিশু ইয়াসমিনকে বঁাচাতে মা ও বাবা সকলের সহযোগিতা চেয়েছেন।
স্থানীয় প্রতিবেশীরা জানান, ইসমাইলের মেয়ে ইয়াসমিন খুবই অসুস্থ। দিনদিন সে আরো অসুস্থ হয়ে পড়ছে। দ্রুত অপারেশন করা প্রয়োজন। এর জন্য প্রয়োজন অনেক টাকা।

সমাজের বিত্তবান,প্রশাসন ও জনপ্রতিনিধি সহ সকলকে সহযোগিতার করে পাশে থাকার আহ্বান জানান তারা। সাহায্যে পাঠাতে মোবাইল- ০১৮৬০৫৩৮০৮৪,০১৬৩২৪৮৪২২৫ এই নাম্বারে যোগাযোগ করার জন্য অনুরোধ জানিয়েছেন শিশুটির পরিবার।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৩ অক্টোবর ২০২৩