Home / উপজেলা সংবাদ / কচুয়ায় বিজয় দিবস পালনে বাঁধা দেয়ায় থানায় অভিযোগ
বিজয়

কচুয়ায় বিজয় দিবস পালনে বাঁধা দেয়ায় থানায় অভিযোগ

চাঁদপুরের কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী রাগদৈল ইমাম মেমোরিয়াল উচ্চ বিদ্যালয়ে শুক্রবার মহান বিজয় দিবস উদযাপন অনুষ্ঠানে বহিরাগত যুবকরা প্রবেশ করে হামলার চেষ্টা ও বাঁধা দানের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. মতিউর রহমান বাদী হয়ে স্থানীয় ২ যুবককে অভিযুক্ত করে কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

থানায় অভিযোগ ও বিদ্যালয় সূত্রে জানা গেছে, শুক্রবার মহান বিজয় দিবস উপলক্ষে রাগদৈল উচ্চ বিদ্যালয়ে আলোচনা সভার আয়োজন করে। এসময় সকাল সাড়ে ৯ টার দিকে স্থানীয় রাগদৈল গ্রামের যুবক মোহাম্মদ হোসাইন ফরাজী ও মোশারফ হোসেন ফরাজীর নেতৃত্বে কয়েকজন বিদ্যালয়ে অনুষ্ঠানস্থলে পূর্ব শত্রুতার জের ধরে জোর পূর্বক প্রবেশ করে অনুষ্ঠানের সভাপতি মো. মোশাররফ হোসেন ফরাজী মহসিনকে বের করে নেয়ার চেষ্টা করে।

এসময় বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মো. মতিউর রহমান, সহকারী শিক্ষক নাছির উদ্দিনসহ অন্যান্য শিক্ষকবৃন্দ তাদের এ ঘটনার প্রতিবাদ করলে হামলাকারীরা উত্তেজিত হলে অনুষ্ঠান ছত্রবঙ্গ হয়ে যায় এবং বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা ভয়ে এদিক সেদিক ছুটা-ছুটি করে বাড়ী চলে যায়।

বিদ্যালয়ের সাবেক সভাপতি ও বর্তমান বিদ্যুৎসাহী সদস্য মো. মোশাররফ হোসেন ফরাজী বলেন- সম্প্রতি সরকারী বিধিমোতাবেক বিদ্যালয়ের ৩টি পদে নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে নিয়োগ দেয়া হয়। এতে স্থানী যুবক মো. হোসাইন ফরাজীসহ কয়েকজন যুবক বিদ্যালয়ের নিয়োগকে কেন্দ্র করে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে নানান বিরুপ মন্তব্য করে বিদ্যালয়ের দীর্ঘদিনের সুনাম নষ্ট করে স্ট্যার্টাস দেয় এবং বিভিন্ন ভাবে মিথ্যা অপ-প্রচার চালায়। পরবর্তীতে শত্রুতার জের ধরে হোসাইন ফরাজী ও মোশারফ ফরাজী বিদ্যালয়ে বিজয় দিবসের অনুষ্ঠান এসে বিশৃঙ্খলা করে অনুষ্ঠান ছত্রভঙ্গ করে এবং আমাকে নানান ভাবে অকথ্য ভাষায় গালমন্দ করে ।

অভিযুক্ত মো. হোসাইন ফরাজী বিদ্যালয়ে বিজয় দিবসের অনুষ্ঠান বানচাল করার বিষয়টি অস্বীকার করে বলেন, বিদ্যালয়ের সাবেক সভাপতি মোশাররফ হোসেন ফরাজী মহসীন সাথে সম্প্রতি বিদ্যালয়ের চতুর্থ শ্রেণীর কর্মচারী নিয়োগ দেয়া ও অন্যান্য বিষয়ে মনমালিন্য হয়। এ বিষয়টিকে কেন্দ্র করে আমাদের বিরুদ্ধে থানায় মিথ্যা অভিযোগ করেছেন।

কচুয়া প্রতিনিধি, ১৭ ডিসেম্বর ২০২২