Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় প্রতিপক্ষের হামলায় আহত ৩
প্রতিপক্ষের

কচুয়ায় প্রতিপক্ষের হামলায় আহত ৩

চাঁদপুরের কচুয়া উপজেলার বুধুন্ডা গ্রামে ক্রয়কৃত সম্পত্তির দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় তিনজন আহত হয়েছে। আহতরা হচ্ছেন রোকেয়া বেগম, তার পুত্র মো: ফারুক হোসেন টিপু ও মো: ফয়সাল আহমেদ। আহতরা বর্তমানে কচুয়া উপজেলা স্বাস্থ কমপ্লেক্স সহ বিভিন্ন ক্লিনিকে চিকিৎসাধীন রয়েছে।

এ ঘটনায় ক্ষতিগ্রস্থ পরিবারের পক্ষে জমির মালিক মো: ফারুক হোসেন টিপু বাদী হয়ে বৃহস্পতিবার একই গ্রামের বগু মিয়ার ছেলে কবির হোসেন ও আমির হোসেনকে অভিযুক্ত করে কচুয়া থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

বাদীর থানায় লিখিত অভিযোগের সূত্রে জানা যায়, উপজেলার বুধুন্ডা গ্রামের রসু মজুমদারের পুত্র মো: ফারুক হোসেন টিপুর স্ত্রী জসীমা খানুন একই বাড়ির মৃত চারু মিয়ার পুত্র মো: বাবুল মিয়া ও মো: জলিল মিয়ার নিকট থেকে বুধুন্ডা মৌজার অন্তর্গত ৪০ পয়েন্ট জায়গা ক্রয় করে। ক্রয়কৃত ওই জায়গা প্রতিপক্ষের কাছ থেকে বুঝিয়া পাইয়া সীমানায় পিলার, বাশঁ দিয়ে চারপাশে বেড়া দিয়ে আবদ্ধ রাখে। কিন্তু পাশের জায়গার মালিক বিবাদী বগু মিয়ার পুত্র মো: কবীর হোসেন ও মো: আমির হোসেন গংরা বৃহস্পতিবার জোর পূর্বক ভাবে বেড়া উচ্ছেদ করে।

এ সময় বাদী পক্ষ বাধা দিলে বহিরাগত লোক নিয়ে তাদের উপর লাঠি-সোটা, রড, চাপাতি দিয়ে হামলা করে। হামলায় আহত হয়, বাদীর মা রোকেয়া বেগম, ও তার দুই ছেলে ফারুক হোসেন টিপু ও ফয়সাল আহমেদ। আহতদের মধ্যে রোকেয়া বেগমকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

এ বিষয়ে বাদী মো: ফারুক হোসেন টিপু বলেন, আমি শান্তিপূর্ণ ভাবে ক্রয়কৃত জমির দখল করি। কিন্তু বিবাদী পক্ষ অন্যায় ভাবে আমাদের উপরে অতর্কিত ভাবে হামলা করে। এবং বিভিন্ন সময় আমার ক্রয়কৃত জায়গা দখলে চেষ্টায় জোর পূর্বক বাধা প্রদান করে। আমি প্রশাসনের কাছে ন্যায় বিচার দাবী করছি।

কচুয়া থানার ওসি ইব্রাহীম খলিল বলেন, এ সংক্রান্ত একটি অভিযোগ পেয়েছি। অভিযোগের ভিত্তিতে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ২০ এপ্রিল ২০২৩