Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় দুদিন ব্যাপী তাফসীরুল কুরআন মাহফিল
দুদিন

কচুয়ায় দুদিন ব্যাপী তাফসীরুল কুরআন মাহফিল

কচুয়া উপজেলার ঐতিহ্যবাহী তেগুরিয়া বাইতুল মামুর কেন্দ্রীয় জামে মসজিদ ও স্থানীয় যুব সমাজের যৌথ উদ্যোগে তেগুরিয়া শিশু বিদ্যা নিকেতন ময়দানে শুক্র ও শনিবার ২ দিন ব্যাপী তাফসিরুল কুরআন মাহফিল শুরু হচ্ছে। ইতিমধ্যে মাহফিলের সকল কাজ প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।

মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী ড. মহীউদ্দীন খান আলমগীর এমপি ও বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন ইউপি চেয়ারম্যান মোঃ ইসহাক সিকদার।

প্রধান মেহমান হিসেবে মহাগ্রন্থ আল কুরআন থেকে তাফসির পেশ করবেন, বিশিষ্ট ইসলামিক চিন্তাবিদ, শাজুলীয়া দরবার শরীফের পীর হযরত মাওঃ আবুল হাসান শাহ্ মোহাম্মদ রুহুল্লাহ শুজুলী ও প্রধান তাফসিরকারক আলহাজ্ব হযরত মাওঃ হাবিবুর রহমান হেলালী।

মাহফিলের ২য় দিনে প্রধান মেহমান হিসেবে পবিত্র কোরআনুল হাকীম থেকে আলোচনা পেশ করবেন বানীয়াপাড়া দরবার শরীফের বর্তমান পীর আলহাজ্ব হযরত মাওঃ আবু বক্কর সিদ্দিক আল কাসেমী, প্রধান আকর্ষন হিসেবে বয়ান পেশ করবেন, নাগাইশ দরবার শরীফের পীর আলহাজ্ব হযরত মাওঃ মোস্তাক ফয়েজী ও বিশেষ আলোচক হিসেবে গুরুত্বপূর্ণ বয়ান পেশ করবেন আল্লামা আবুল কালাম আজাদ ও তরুণ বক্তা মুফতি মাসুম বিল্লাহ মাদানী।

উক্ত ২ দিন ব্যাপী মাহফিলে সভাপতিত্ব করবেন সাবেক সাবেক ইউপি সদস্য ও বিশিষ্ট আলহাজ¦ মোখলেছুর রহমান প্রধান। আমেরিকা প্রবাসী মোঃ জসিম উদ্দিন প্রধান ও তেগুরিয়া সমাজ কল্যাণ সংস্থার সদস্যদের সার্বিক সহায়তায় ২দিন ব্যাপী মাহফিলটি পরিচালনা করবেন মাওঃ ওমর ফারুক প্রধান। ২দিন ব্যাপী মাহফিলে হেদায়েতের নিয়তে সকল ধর্মপ্রান মুসলমানদের দলে দলে যোগদান করতে মাহফিল আয়োজক কমিটির পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৯ ফেব্রুয়ারি ২০২৩