Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় কুখ্যাত ডাকাত গ্রেফতার, দুটি অটোরিক্সা উদ্ধার
ডাকাত

কচুয়ায় কুখ্যাত ডাকাত গ্রেফতার, দুটি অটোরিক্সা উদ্ধার

কচুয়ায় কমিউনিটি পুলিশিং এর রাত্রীকালীন গ্রাম পাহারা দলের সদস্যদের সহায়তা ২টি ব্যাটারিচালিত অটোরিক্সাসহ মহসিন হোসেন নামের এক ডাকাতকে গ্রেফতার করেছে পুলিশ।

রবিবার ভোরে কচুয়া উপজেলার সীমান্তবর্তী এলাকা নিন্দপুর গ্রামের চৌরাস্তা এলাকায় তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত ডাকাত মহসিন দাউদকান্দি উপজেলার পিপিয়াকান্দি গ্রামের মৃত ছামিল হোসেনের ছেলে।

জানা যায়, রবিবার ভোররাতে নিন্দপুর গ্রামের চৌরাস্তায় চেক পেয়েন্টে মহসিন ডাকাত ও তার সহযোগীরা অটোরিক্সা নিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। কমিউনিটি পুলিশং এর রাত্রীকালীন পাহারা দলের সার্বিক সহায়তা ডাকাত মহসিনকে আটক করা হয় এবং দুটি অটোরিক্সা জব্দ করা হয়। এদিকে তার বিরুদ্ধে দাউদকান্দি,মতলব উত্তর ও কচুয়া থানায় একাধিক ডাকাতির মামলা রয়েছে।

কচুয়া থানার ওসি মো. মিজানুর রহমান জানান, কচুয়া থানা পুলিশের উদ্যোগে কমিউনিটি পুলিশিং এর ব্যবস্থাপনায় গ্রাম পুলিশ ও গ্রামবাসী যৌথভাবে চুরি-ডাকাতি প্রতিরোধে গ্রামে গ্রামে নৈশকালীন পাহারা দেয়। এতে চুরি-ডাকাতি সহ নানা সংঘবদ্ধ অপরাধ বহুলাংশে নিয়ন্ত্রনে আসে। তবে এ প্রক্রিয়া পুরো শীতকাল জুড়ে অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু,২১ জানুয়ারি ২০২৪