কচুয়ায় এইচএসসিতে এবারও সাফল্যের শীর্ষে ড. মনসুরউদ্দীন মহিলা কলেজ

কুমিল্লা শিক্ষাবোর্ডের অধীনে কচুয়ায় এইচএসসির ফলাফলে ড. মনসুরউদ্দীন মহিলা কলেজ প্রথম স্থান অর্জন করে উপজেলায় এবারো শীর্ষে রয়েছে। বুধবার প্রকাশিত এইচএসসি পরীক্ষার ফলাফলে ওই কলেজ থেকে মোট ২শত ৫২জন শিক্ষার্থী অংশগ্রহণ করে ১৬২জন জিপিএ-৫ পায়। তন্মধ্যে বিজ্ঞান বিভাগ থেকে ৯৬জন,ব্যবসায় শিক্ষা ২৮জন ও মানবিক শাখা ৩৮জন। এছাড়া বিগত ২০২১,২০২০,২০১৯,২০১৮ ও ২০১৭ সালে শতভাগ উত্তীর্ণ হয়।

কলেজের অধ্যক্ষ মো. শহীদুল ইসলাম বলেন, ২০১০ সালে কলেজটি প্রতিষ্ঠার পর থেকে শতভাগসহ জিপিএ ৫ পেয়ে ভালো ফলাফল অর্জন করে আসছে। শিক্ষক ও গর্ভনিংবডির আন্তরিক প্রচেষ্টায় ভালো ফলাফল অর্জন করা সম্ভব হয়েছে। বিশেষ করে কলেজ গভর্নিংবডির সভাপতি জাতীয় রাজস্ব বোর্ডের সাবেক চেয়ারম্যান ও সচিব আলহাজ্ব গোলাম হোসেনের দিক নির্দেশনায় শিক্ষার্থীরা ভালো ফলাফল উপহার দিয়ে আসছে। ভবিষ্যতে অভাবনীয় ভালো ফলে সকলের সহযোগিতা কামনা করেন ।

কলেজ পরিচালনা কমিটির সদস্য মো. হুমায়ুন কবির ও সিনিয়র প্রভাষক মোহাম্মদ মোস্তক আহাম্মদ বলেন,শিক্ষক,শিক্ষার্থী,অভিভাবক ও এলাকাবাসীর আন্তরিক সহযোগিতার কারনে প্রতি বছর ভালো ফলাফল করে আসছে। বিশেষ করে শিক্ষার পরিবেশ ও নানান ভাবে এ কলেজটি এগিয়ে নিতে সকলের সহযোগিতা প্রয়োজন।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ৮ ফেব্রুয়ারি ২০২৩

Share