Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় ইউপি সদস্যসহ আহত ৫
ইউপি

কচুয়ায় ইউপি সদস্যসহ আহত ৫

কচুয়ায় চুরি সংক্রান্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করায় ইউপি সদস্য আব্দুর জব্বারের উপর অতর্কিত হামলা করা হয়েছে। শনিবার বেলা ১১টায় উপজেলার দূর্গাপুর গ্রামে বিল্লাল হোসেনের দোকানের সামনে এ হামলা ও মারধরের ঘটনা ঘটে। এ ঘটনায় হামলার শিকার গুরুতর আহত ইউপি সদস্য আব্দুর জব্বার বাদী হয়ে রুহুল আমিনসহ ৮জনকে আসামী করে কচুয়া থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

থানায় লিখিত অভিযোগ সূত্রে জানা গেছে, উপজেলার দূর্গাপুর গ্রামের জনৈক এক ব্যক্তি এলাকায় চুরি ও বিভিন্ন অপরাধমূলক কাজে জড়িত থাকায় ইউপি সদস্য আব্দুর জব্বারের কাছে স্থানীয় লোকজন অভিযোগ দায়ের করেন। বিষয়টি জানতে ওই ব্যক্তিকে চুরিধারির সত্যতার বিষয়ে জিজ্ঞাসাবাদ করলে আকস্মিক ভাবে একই এলাকার রুহুল আমিনের নেতৃত্বে প্রভাব খাটিয়ে সাচারসহ বহিরাগত লোকজন এনে জজ মিয়া,মহিফুল ইসলাম,জাহিদুল ইসলাম,মনির হোসেন,কুলসুম বেগম,আরিফ ও রিয়াদসহ একদল উশৃঙ্খল লোকজন ইউপি সদস্য আব্দুর জব্বারের চোখে ও শরীরের বিভিন্ন স্থানে দেশীয় অস্ত্র-শস্ত্র দিয়ে হামলা চালিয়ে ফুলা জখম করে। এসময় ইউপি সদস্যের ভাই আলী আর্শাদ,বোন সেলিনা বেগম, ভগ্নিপতি রফিক ও ভাগিনা মুক্তার বাধা দিলে তাদেরও বেধম মারধর করে গুরুতর আহত করে। আহতরা বর্তমানে কচুয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছে।

ইউপি

স্থানীয় এলাকাবাসী জানান, এলাকার সামাজিক কিছু কর্মকান্ড নিয়ে ইউপি সদস্য আব্দুর জব্বার গংদের সাথে রুহুল আমিন গংদের দীর্ঘদিনের বিরোধ রয়েছে। ওই বিরোধকে ঘিরে শনিবার ইউপি সদস্য আব্দুল জব্বার ও তার লোকজনের উপর হামলা করে প্রতিপক্ষের লোকজন। এছাড়া হামলাকারীরা ইউপি সদস্য আব্দুর জব্বারের সাথে থাকা নগদ ২৬হাজার টাকা,মোবাইল সেট ও তার বোনের গলার স্বর্নের চেইন ছিনিয়ে নিয়ে যায় বলে অভিযোগে উল্লেখ করেন।

ইউপি সদস্য আব্দুর জব্বারের উপর হামলার এ ঘটনায় তীব্র নিন্দা জানিয়ে অবিলম্বে হামলাকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন এলাকাবাসী।

ইউপি চেয়ারম্যান আলহাজ¦ মো. ইসহাক সিকদার জানান, ইউপি সদস্য আব্দুর জব্বার এর উপর যে বা যাহারা হামলা চালিয়েছে এটা খুবই নিন্দনীয়। আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। পাশাপাশি তার উন্নত চিকিৎসার মাধ্যমে সুস্থ্যতা কামনা করছি।
কচুয়া থানার ওসি তদন্ত হারুন অর রশিদ জানান,ইউপি সদস্যের উপর মারধরের অভিযোগ পেয়েছি। তদন্তপূর্বক দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

কচুয়া প্রতিনিধি, ১৫ জুলাই ২০২৩