Home / উপজেলা সংবাদ / কচুয়া / কচুয়ায় অগ্নিকাণ্ডে পুড়েছে ৬টি ঘর, অর্ধকোটি টাকার ক্ষতি
অগ্নিকাণ্ডে

কচুয়ায় অগ্নিকাণ্ডে পুড়েছে ৬টি ঘর, অর্ধকোটি টাকার ক্ষতি

চাঁদপুরের কচুয়া উপজেলার বাইছারা গ্রামে ভয়াবহ অগ্নিকান্ডে এক কাপড় ব্যবসায়ীসহ দু’পরিবারের ছোট-বড় ৬টি ঘর পুড়ে ছাঁই হয়ে গেছে। বুধবার সন্ধ্যায় বৈদ্যুতিক সটসার্কিটের মাধ্যমে এ অগ্নিকান্ডে দু’পরিবারের নগদ টাকা, স্বর্নগহনা, মালামালসহ প্রায় অর্ধ কোটির টাকার ক্ষতিসাধন হয়েছে বলে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো দাবি করছেন।

ক্ষতিগ্রস্থ পরিবার গুলো হচ্ছেন, বাইছারা গ্রামের প্রধানীয়া বাড়ির অধিবাসী ও গার্মেন্টস কাপড় ব্যবসায়ী মো. শহীদ উল্লাহ প্রধান ও মো. রোস্তম আলী প্রধান। শহীদ উল্লাহ প্রধানের নগদ ২৫ হাজার টাকা, ৪ ভড়ি স্বর্ণ, গৃহে সংরক্ষিত রাখা প্রায় ২৫ লক্ষ টাকার গার্মেন্টস কাপড়সহ অন্যান্য আসবাবপত্র সহ প্রায় ৪০ লক্ষ টাকা ও রোস্তম আলী প্রধানের ১০ লক্ষ টাকার মালামাল ক্ষতি সাধন হয়। এতে অল্পের জন্য ভয়াবহ অগ্নিকান্ডের ক্ষতিসাধন থেকে রক্ষা পায় পাশর্^বর্তী কয়েকটি বাড়ি।

স্থানীয় ইউপি সদস্য মো: রুহুল আমিন জানান, বুধবার সন্ধ্যায় শহীদ উল্যাহ’র গৃহ থেকে অন্ডিকান্ডের সুত্রপাত হয়ে মুর্হুতের মধ্যে ৬টি ঘর পুড়ে যায়। খবর পেলে কচুয়া ফায়ার সার্ভিস ষ্টেশন কর্মীরা ও স্থানীয় লোকজন প্রায় দু’ঘন্টা ব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনে। এসময় আগুন নিভাতে গিয়ে বৃদ্ধা খায়রূন নাহার, প্রতিবেশী সুজন, সুমন, এরশাদ উল্যাহ ও জাহিদসহ ৬ জন গুরুতর আহত হয়েছে। এদিকে ভয়াবহ অগ্নিকান্ডে মালামাল ও গৃহ হারিয়ে খোলা আকাশের নিচে বসবাস করছে ক্ষতিগ্রস্থ পরিবারগুলো।

প্রতিবেদক: জিসান আহমেদ নান্নু, ১৪ সেপ্টেম্বর ২০২৩