Home / শীর্ষ সংবাদ / মুহূর্তেই চাঁদপুর শহরের চিত্র পাল্টে দিলেন এসপি শামসুন্নাহার
SP-Chandpur

মুহূর্তেই চাঁদপুর শহরের চিত্র পাল্টে দিলেন এসপি শামসুন্নাহার

আগত পবিত্র মাহে রমজানকে সামনে রেখে চাঁদপুরের আলোচিত পুলিশ সুপার শামসুন্নাহারের হস্তক্ষেপে মুহুর্তের মধ্যেই শহরের বিভিন্নস্থানের ফুটপাত গুলো দখলমুক্ত হয়েছে। আধাঘন্টার মধ্যেই তিনি বদলে দিলেন, শহরের ফুটপাতের রূপ। বুধবার (১৬ মে) বিকেলে চাঁদপুর জেলা পুলিশ ও কমিউনিটি পুলিশের যৌথ আয়োজনে মাহে রমজানের স্বাগত র‌্যালী বের করা হয়।

র‌্যালীতে তিনি রমজানে শহরের ফুটপাতগুলো দখলমুক্ত রাখার ঘোষনা দেন। তার পরপরই তিনি অভিযানে নেমে পড়েন। পালবাজার গেট থেকে শুরু করে বকুল তলা রোড, কালী বাড়ি, জোড়পুকুর পাড়, শপথ চত্বর, রেলওয়ে হকার্স মার্কেটের সামনে শহীদ মুক্তিযুদ্ধা সড়ক এবং ছায়াবানি মোড় পর্যন্ত তিনি ফুটপাত দখলমুক্ত অভিযান পরিচালনা করেন।

এসময় তিনি শহরের বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানের সামনে যে সকল ব্যবসায়ীরা তাদের দোকানের মালামাল দিয়ে ফুটপাত দখল করে রেখেছেন এবং যেসব ভাম্যমান ফুটপাত দখল করে রেখেছেন তাদেরকে সেসব মালামাল সরিয়ে ফুটপাত দখলমুক্ত করার নির্দেশ দেন। আর যখন তিনি এমন কঠোর অভিযানে নামেন তখন অল্প সময়ের মধ্যেই শহরের গুরুত্বপূর্ন সড়ক গুলোর পাশে থাকা সকল ফুটপাতের ব্যবসায়ীরা তাদের মালামাল সরিয়ে ফেলে তা দখলমুক্ত করে দেন। পুলিশ সুপার শামসুন্নাহারের হস্তক্ষেপে এক ঝলকেই চাঁদপুর শহরের ফুটপাতগুলো দখলমুক্ত হয়ে পরিবর্তন হয়ে যায় ফুটপাতের পরিবেশ।

পুলিশ সুপার শামসুন্নাহার জানান, রমজান আসলে দেখাযায় শহরে মানুষের উপস্থিতি বেড়ে যায়। বিশেষ করে ঈদের ১০ থেকে ১৫ দিনন আগে ঈদের কেনাকাটার জন্য মানুষের উপস্তিতি আরো বেশি হয়। তখন দেখা যায় শহরের ফুটপাতগুলো দখল করে রাখার কারনে মানুষজন ঠিকমতো চচলাচল করতে পারেন না। তাই রমজান মাসে যাতে সাধারণ মানুষজন ঠিকমতো চলাচল করতে পারে সেজন্য শহরের ফুটপাতগুলো দখলমুক্ত রাখার জন্যই আমরা কাজ করছি।

এ সময় উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোঃ তাহমিদুল ইসলাম, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ ওয়ালী উল্লাহ অলি,পুলিশ অফিসার মনির আহম্মেদ ও সিপিআই মোঃ হারুনুর রশিদ, জেলা কমিউনিটি পুলিশিং কমিটির সহ-সভাপতি কাজী শাহাদাত, চাঁদপুর পৌর পুলিশিং কমিটির সভাপতি শেখ মনির হোসেন বাবুল, চাঁদপুর সদর কমিটির সভাপতি সালাহ উদ্দিন আহমেদ জিন্নাহসহ পুলিশের বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ ও কমিউনিটি পুলিশিং কমিটির জেলা, উপজেলা, অঞ্চল কমিটির বিভিন্ন স্তরের কর্মকর্তাগণ।

প্রতিবেদক : কবির হোসেন মিজি

Leave a Reply