Home / শিক্ষাঙ্গন / এসএসসির স্থগিত পরীক্ষা ২৭ ও ২৮ মে
এসএসসির

এসএসসির স্থগিত পরীক্ষা ২৭ ও ২৮ মে

ঘূর্ণিঝড় ‘মোখা’র কারণে স্থগিত এসএসসি পরীক্ষা ২৭ ও ২৮ মে অনুষ্ঠিত হবে। আজ মঙ্গলবার ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক মো. আবুল বাশার স্বাক্ষরিত বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা যায়। তবে এতে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বোর্ডের স্থগিত পরীক্ষার বিষয়ে কিছু বলা হয়নি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৭ মে কুমিল্লা, যশোর, চট্টগ্রাম ও বরিশাল শিক্ষা বোর্ডের শিক্ষার্থীরা পদার্থবিজ্ঞান (তত্ত্বীয়),  বাংলাদেশের ইতিহাস ও বিশ্বসভ্যতা, ফিন্যান্স ও ব্যাংকিং পরীক্ষায় অংশ নেবে। আর সব বোর্ডের শিক্ষার্থীরা (৯টি সাধারণ শিক্ষা বোর্ড) ২৮ মে গার্হস্থ্য বিজ্ঞান (তত্ত্বীয়), কৃষি শিক্ষা (তত্ত্বীয়), সংগীত (তত্ত্বীয়), আরবি, সংস্কৃত, পালি, শারীরিক শিক্ষা ও ক্রীড়া (তত্ত্বীয়) এবং চারু ও কারুকলা (তত্ত্বীয়) পরীক্ষায় অংশ নেবে।

এ ছাড়া সংগীতসহ সব বিষয়ের ব্যবহারিক পরীক্ষা ২৯ মে থেকে ৪ জুনের মধ্যে অবশ্যই সম্পন্ন করার কথা বলা হয়েছে বিজ্ঞপ্তিতে। প্রতিদিন সকাল ১০টা থেকে ব্যবহারিক পরীক্ষাগুলো স্ব স্ব পরীক্ষাকেন্দ্রে অনুষ্ঠিত হবে।

ঘূর্ণিঝড় ‘মোখা’র কারণে সব শিক্ষা বোর্ডের ১৫ মের পরীক্ষা স্থগিত করা হয়েছিল। এ ছাড়া চট্টগ্রাম, বরিশাল, কুমিল্লা ও যশোর এবং মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের ১৪ ও ১৫ মের পরীক্ষাও স্থগিত করা হয়েছিল।

গত ৩০ এপ্রিল শুরু হয়েছে এসএসসি ও সমমান পরীক্ষা। এ পরীক্ষায় অংশ নিচ্ছে পৌনে ২১ লাখ পরীক্ষার্থী।

টাইমস ডেস্ক/১৬ মে ২০২৩