Home / খেলাধুলা / এশিয়া একাদশে বাংলাদেশের পাঁচ ক্রিকেটার
এশিয়া একাদশে বাংলাদেশের পাঁচ ক্রিকেটার, বাংলাদেশের পাঁচ ক্রিকেটার
ফাইল ছবি

এশিয়া একাদশে বাংলাদেশের পাঁচ ক্রিকেটার

মুজিব জন্মশতবার্ষিকী উপলক্ষে আগামী মাসে এশিয়া একাদশ-বিশ্ব একাদশের হয়ে কারা কারা খেলবেন, চূড়ান্ত তালিকা বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এখনো প্রকাশ না করলেও আজ বেশ কিছু নাম বললেন নাজমুল হাসান। জিম্বাবুয়ের বিপক্ষে মিরপুর টেস্ট শেষে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানিয়েছেন, এই দলে বাংলাদেশের পাঁচ ক্রিকেটার খেলবেন এশিয়া একাদশে।

কদিন ধরে শোনা যাচ্ছিল এশিয়া একাদশের হয়ে ঢাকায় আসতে পারেন বিরাট কোহলি। ভারতীয় অধিনায়কের আসার বিষয়টি অনিশ্চিত বলেই জানালেন বিসিবি সভাপতি, ‘এশিয়া একাদশে ভারত থেকে চারটা নাম আমরা পেয়ে গেছি। তবে চুক্তি সম্পন্ন হয়নি। শুনেছি ঋষভ পন্ত, কুলদীপ যাদব, শিখর ধাওয়ান ও মোহাম্মদ সামি। একটা ম্যাচের জন্য লোকেশ রাহুল। আরেকটা ম্যাচে কোহলির কথা বলেছে। এখন পর্যন্ত এটা চূড়ান্ত হয়নি।

নাজমুল জানালেন, আফগানিস্তান থেকে রশিদ খান এবং মুজিবুর রহমানকে নিশ্চিত করেছে বিসিবি। যদিও ম্যাচ নিয়ে তাঁদের সঙ্গে চুক্তি হয়নি। নেপাল থেকে সন্দীপ লামিচান। শ্রীলঙ্কা থেকে লাসিথ মালিঙ্গা ও থিসারা পেরেরার সঙ্গে কথাবার্তা চূড়ান্ত হয়েছে বিসিবির।

এশিয়া একাদশে সুযোগ পেতে যাচ্ছেন বাংলাদেশের তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমান এবং লিটন দাস। বাংলাদেশের পাঁচ খেলোয়াড়ই যে টানা দুই ম্যাচে খেলার সুযোগ পাবেন সেটির নিশ্চয়তা দিচ্ছেন বিসিবি সভাপতি, ‘এমন না যে আমাদের সবচেয়ে ভালো খেলোয়াড়রাই খেলতে পারবে। ওই জায়গায় অন্য দেশের আরেকটু ভালো খেলোয়াড় আছে। দুটি ম্যাচ আছে, একটা ম্যাচে যদি বেশি খেলোয়াড় খেলাতে না–ও পারে, আরেক ম্যাচে
ঘুরিয়ে-ফিরিয়ে খেলাতে পারে। আমাদের চার-পাঁচজন থাকবে, এটা নিশ্চিত।’

এশিয়া একাদশে কে অধিনায়কত্ব করবেন সেটিও এখন ঠিক হয়নি। পুরোপুরি ঠিক হয়নি বিশ্ব একাদশও। তবে বিশ্ব একাদশের কয়েকজন তারকার নাম বললেন নাজমুল, ‘দক্ষিণ আফ্রিকা ও ওয়েস্ট ইন্ডিজ থেকে চার-পাঁচজন করে আসছে। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের খেলা চলছে। জানি না কজন আসবে। (ইংল্যান্ড থেকে জনি) বেয়ারস্টো থাকবে। টি-টোয়েন্টির রাজা ক্রিস গেইল থাকার কথা। (ফাফ) ডু প্লেসি থাকবে।’

এশিয়া একাদশ-বিশ্ব একাদশের ম্যাচ দুটি হওয়ার সম্ভাব্য তারিখ ২১ ও ২২ মার্চ।

সম্ভাব্য এশিয়া একাদশ:
মুশফিকুর রহিম, তামিম ইকবাল, মাহমুদউল্লাহ, মোস্তাফিজুর রহমান, লিটন দাস, বিরাট কোহলি/লোকেশ রাহুল, ঋষভ পন্ত, কুলদীপ যাদব, শিখর ধাওয়ান, মোহাম্মদ শামি, রশিদ খান এবং মুজিবুর রহমান, লাসিথ মালিঙ্গা, থিসারা পেরেরা ও সন্দীপ লামিচান।

বার্তা কক্ষ, ২৫ ফেব্রুয়ারি ২০২০