এম্পেরর হ্যাজ নো ক্লথস’ পুরস্কার পেতে যাচ্ছেন বিতর্কিত লেখিকা

জাগো নিউজ ডেস্ক :

আরো একটি পুরস্কারের তকমা পেতে যাচ্ছেন আমেরিকা প্রবাসী এই বিতর্কিত বাংলাদেশি লেখিকা। এমনটি জানিয়ে নিজের ফেসবুক পেজে স্ট্যাটাস দিয়েছেন তিনি। শুক্রবার সকালে দেয়া স্ট্যাটাসটি জাগো নিউজের পাঠকদের উদ্দেশে তুলে ধরা হলো।

স্ট্যাটাস তিনি লিখেছেন, একটা সুখবর দিই। আমি এ বছরের অক্টোবরে একটা পুরস্কার পেতে যাচ্ছি। পুরস্কারটার নাম, `এম্পেরর হ্যাজ নো ক্লথস। ` বাংলায় `রাজার কোনো কাপড় নেই` হানস ক্রিসচেন এনডারসেন-এর বিখ্যাত রূপকথা `রাজার নতুন কাপড়` থেকেই পুরস্কারের নামটা নেয়া।

এ পুরস্কার এ পর্যন্ত বিখ্যাত বিখ্যাত মানুষ পেয়েছেন রিচার্ড ডকিন্স, স্টিভেন পিঙকার, ড্যানিয়েল ডোনেট, ক্রিস্টোফার হিচেনস..! আমিই অতি ক্ষুদ্র একজন, যে পেতে যাচ্ছে পুরস্কারটি। পুরস্কারটি দিচ্ছে আমেরিকার মুক্তচিন্তা বিষয়ক সংগঠন ফ্রিডম ফ্রম রিলিজিওন ফাউন্ডেশন।

ঝুলিতে আমার অনেক পুরস্কার, আর না হলেও চলবে। আমার কাছে কিন্তু সবচেয়ে বড় পুরস্কার মানুষের ভালোবাসা। এই ভালোবাসা অর্জন সহজ নয়। সবাই যখন বলছে রাজার কাপড় খুব সুন্দর, আমি তো সেই শিশুটির মতো, যে কি-না বলছে, রাজার কোনো কাপড় নেই!

ওরকম ভরা হাটে অপ্রিয় সত্যি কথা বলে ফেললে মার খাবার আশঙ্কা থাকে। মার অবশ্য খেয়েছি অনেক। ভিড়ের মধ্য থেকে কেউ কেউ যে এগিয়ে এসে ভালোবাসি বলেছে, সেটাই তো বিশাল পাওয়া। এক জীবনে আর বেশি কিছুর দরকার পড়ে না। (সামান্য পরিমার্জিত)

আপডেট :   বাংলাদেশ সময় : ০৯:৪৪ অপরাহ্ন, ২৫ আষাঢ় ১৪২২ বঙ্গাব্দ, শুক্রবার ১০ জুলাই ২০১৫ খ্রিস্টাব্দ

 চাঁদপুর টাইমস : প্রতিনিধি/এমআরআর/২০১৫

চাঁদপুর টাইমস ডট কমপ্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি

Share