Home / চাঁদপুর / এদেশে দুর্নীতি করে শিক্ষিতরা, শ্রমজীবী মানুষরা নয় : মেয়র নাছির
মেয়র নাছির
চাঁদপুর পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ (ফাইল ছবি)

এদেশে দুর্নীতি করে শিক্ষিতরা, শ্রমজীবী মানুষরা নয় : মেয়র নাছির

চাঁদপুর জেলা আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ বলেছেন, বর্তমানে দুর্নীতিতে দেশ ভরে গেছে। এ দেশের সাধারণ শ্রমজীবী, কৃষক শ্রমিকরা দুর্নীতি করে না। দুর্নীতি করে সমাজের শিক্ষিত লোক। কারণ তারা পুঁথিগত শিক্ষায় শিক্ষিত। তাদের যদি দেশপ্রেম থাকতো, দেশের প্রতি প্রতিশ্রæতি থাকতো তবে তারা দুর্নীতি করতো না।

রোববার (৪ মার্চ) দুপুরে শহরের পুরাণবারাজার ২নং বালিকা (সি হল) সরকারি প্রথামিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, খেলাধুলা লেখাপড়ার একটি অপরিহার্য ও অবিচ্ছেদ্দ অংশ। শিশুরা খেলাধুলা করলে তাদের লেখাপড়াও ভালো হয়। একটি শিশু মায়ের বুক থেকে প্রথমে প্রাইমারি স্কুলের শিক্ষকদের কাছে আসে। এই শিক্ষরাই শিশুদের সু-শিক্ষায় শিক্ষিত করে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তুলে। তাই শিক্ষার্থীদের দেশপ্রেম ও দেশের প্রতি মায়া শিক্ষাতে হবে। এই দেশ কিভাবে পেলাম সেই ইতিহাস জানাতে হবে এবং তথ্য-প্রযুক্তিগত শিক্ষা দিতে হবে।

পৌর মেয়র বলেন, এই দেশটি কেউ আমাদের দয়া-দক্ষিণা করে দেয়নি। আমরা যুদ্ধ করে এই দেশটি অর্জন করেছি। জাতির জনক বঙ্গবন্ধুর নেতৃত্বে এক সাগার রক্ত আর ত্রিশ লাখ শহীদের বিনিময় আমারা স্বাধীনতা পেয়েছি। এই দেশের মাটিতে ত্রিশ লক্ষ বীর শহীদের রক্ত মিশে আছে। তাই এই মাটি অত্যন্ত প্রবিত্র। তাই আমাদের মায়ের সাথে যেমনি বেইমানি করা যাবে না, ঠিক তেমনি দেশের সাথেও কখনো বেইমানি করা যাবে না।

চাঁদপুর জেলা আওয়ামীলীগের এ সভাপতি বলেন, বঙ্গবন্ধু আমাদের একটি পতাকা একটি ভূখন্ড দিয়েছেন এবং বাঙালী জাতিসত্তার উন্মেষ ঘটিয়েছেন। যার ফলে এখন সারা বিশ্ব বাঙালী জাতি হিসেবে আমাদের চিনে। বঙ্গবন্ধু চেয়েছিলেন একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ। যে বাংলাদেশের প্রত্যেক নাগরিক উন্নত জীবন-যাপন করবে। পৃথিবীতে বাংলাদেশ একটি মর্যাদাশীল রাষ্ট্র হবে। আজকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে মুক্তিযুদ্ধের চেতনায় বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা রাশেদা নাসরীনের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন ম্যানিজিং কমিটির সহ-সভাপতি ও চাঁদপুর চেম্বারের সহ-সভাপতি তমাল কুমার ঘোষ। সহকারি শিক্ষক উত্তম প্রসাদের পরিচালনায় অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুরাণবাজার বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুজিবর রহমান, ম্যানিজিং কমিটির সদস্য কানিজ বতুল, ফেরদৌসি আক্তার, রোসনারা বেগম, ২নং বালক সরকারি প্রথমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক দ্রæবরাজ বণিক, মাকসুদুল মাওলা, যুবলীগ নেতা উজ্জল তালুকদার। বিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে উপস্থিত ছিলেন, রেখা রাণি সাহা, শিলা ঘোষন, কামরুন্নাহার, মরিয়ম আক্তার হিরা প্রমুখ।

ক্রিড়া প্রাতিযোগিতায় ২১টি ইভেন্টের শিক্ষার্থীরা অংশ নেয়। এছাড়াও বিদ্যালয়ের জিপিএ -৫ প্রাপ্ত ৫জন কৃতি শিক্ষার্থীদের পুরস্কার দেয়া হয়।

আশিক বিন রহিম
আপডেট, বাংলাদেশ সময় ৯:১৫ পিএম, ৪ মার্চ ২০১৮, রোববার
ডিএইচ