এক নারীর দশ স্বামী

‎Tuesday, ‎14 ‎April, ‎2015  9:26:40 PM

আন্তর্জাতিক ডেস্ক :

আমেরিকার নিউইয়র্কের লিনা ব্রাইনটনসের বিরদ্ধে দশজনকে বিয়ে করার অভিযুক্ত করা হয়েছে। এদের মধ্যে অনেককেই তিনি ডিভোর্সও দেননি। ৩৯ বছর বয়য়ী ব্রাইটনস নামের এই নারীকে তালাক না দিয়ে একে একে ১০ পুরুষকে বিয়ে করার দায়ে দোষী সাব্যস্ত করা হয়েছে। আদালত তাকে ৪ বছরের কারাদন্ড দিয়েছে । যদিও লিনা নিজেকে নির্দোষ বলে দাবি করেছেন।

এর আগে পুলিশের কাছে তিনি তার দশম বিয়ে করার জন্য আবেদন করেন এবং বলেন তিনি আগে কখনও বিয়ে করেন নি। পুলিশ বলছে এর আগেও তিনি আরও ৯টি বিয়ে করেছিলেন যা ১৯৯৯ থেকে ২০০২ সালের মধ্যে হয়। কোনো বিয়েতেই তিনি তার নাম পরিবর্তন করেন নি। তিনি তার নবম বিয়েতে তার নাম লিখেছেন লিনা এবং পদবী লিখেছেন ব্রাইটনস। দশম বিয়ের আবেদনপত্রেও তিনি একই নাম উল্লেখ করেছেন।

নিউইয়র্কের এ্যাটর্নী অফিস জানিয়েছে, বর্তমানে একই সঙ্গে চার জন স্বামী রয়েছে। তিনি যাদেরকে বিয়ে করেছেন তাদের বেশিরভাগই মিশর, তুরস্ক, জর্জিয়া, পাকিস্তান ও মালির নাগরিক।

এফবিআই এর সাবেক এজেন্ট ম্যানি গোমেজ বলেন, এটা নিরাপত্তার জন্য খুবই হুমকিস্বরূপ। কারন, আল-কায়েদা অথবা আইএস এর যে কেউ তাকে বিয়ে করে দেশের মধ্যে প্রবেশ করতে পারে। তারা এখন এই বিষয়টি অনুসন্ধান করছে যে তার দশম স্বামী এখন কোথায় এবং তাদের যুক্তরাষ্ট্রে আসার কারণই বা কি?

কিন্তু অনেকে মনে করছেন এগুলো তার প্রকৃত বিয়ে নয়। তিনি অবধৈ অভিবাসীদের মার্কিন রেসিডেন্সী পেতে সাহায্য করার জন্য হয়তো এত গোলো পুরুষকে বিয়ে করেছেন। এসব বিয়েতে তিনি আর্থিকভাবেও লাভবান হয়ে থাকতে পারেন।

চাঁদপুর টাইমস : এমআরআর/2015

নিয়মিত আপনার ফেসবুকে নিউজ পেতে লাইক দিন : https://www.facebook.com/chandpurtimesonline/likes

Share