Home / জাতীয় / রাজনীতি / ‘এক নম্বর পার্লামেন্টারিয়ান হারালাম’
ATTACHMENT DETAILS Obaydul-Kader-
ফাইল ছবি

‘এক নম্বর পার্লামেন্টারিয়ান হারালাম’

বর্ষীয়ান রাজনীতিবিদ, বিশিষ্ট পার্লামেন্টারিয়ান সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুর ঘটনায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, ‘আমরা এক নম্বর পার্লামেন্টারিয়ান হারালাম।’

আজ রোববার রাজধানীর ধানমণ্ডিতে ল্যাবএইড হাসপাতালে সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহের প্রতি শ্রদ্ধা জানাতে গিয়ে কাদের এ কথা বলেন।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী আরো বলেন, ‘তিনি আমাদের রাজনীতির ইতিহাসেরই এক কালারফুল মানুষ, এক বর্ণাঢ্য ব্যক্তিত্ব। তাঁর মতো পার্লামেন্টারিয়ান বাংলাদেশে আমার মনে হয়, আমি সব সময় তাঁকে নাম্বার ওয়ান বলতাম। আমার কাছে এখনো মনে হয় যে, নাম্বার ওয়ানকে আমরা হারালাম, পার্লামেন্টারিয়ান হিসেবে।’

আজ ভোররাত ৪টা ২৪ মিনিটে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির এ সভাপতি সুরঞ্জিত সেনগুপ্ত মারা যান। রাজধানীর ল্যাবএইড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

সুনামগঞ্জের এ সংসদ সদস্যকে গতকাল রাত থেকে হাসপাতালেই লাইফ সাপোর্টে রাখা হয়েছিলো। তাঁর মৃত্যুতে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানিয়েছেন।

গত শুক্রবার ফুসফুসের সমস্যার জন্য রাজধানীর ল্যাবএইড হাসপাতালে ভর্তি করা হয়েছিল সুরঞ্জিত সেনগুপ্তকে। শনিবার রাতে শারীরিক অবস্থার অবনতি ঘটায় তাঁকে প্রথমে করোনারি কেয়ার ইউনিটে (সিসিইউ) নেওয়া হয়। পরে রাতেই তাঁকে লাইফ সাপোর্টে রাখা হয়।

সুরঞ্জিত সেনগুপ্তের মরদেহ শ্রদ্ধা নিবেদনের জন্য দুপুর ১২টায় ঢাকেশ্বরী জাতীয় মন্দির এবং বিকেল ৩টায় সংসদ ভবনে নেওয়া হবে।

এ ছাড়া আগামীকাল সোমবার সকাল ৯টায় মরদেহ যাবে সিলেটে। সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত সেখানে শ্রদ্ধা নিবেদন করা হবে। বেলা ১১টায় মরদেহ যাবে সুনামগঞ্জ।

এর পর সেখান থেকে মরদেহ তাঁর নির্বাচিত এলাকা দিরাই ও শাল্লায় নেওয়া হবে। সেখানে শ্রদ্ধা নিবেদন শেষে তাঁর শেষ ইচ্ছা অনুযায়ী দিরাইয়ে সমাহিত করা হবে।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ সময় ১: ১০ পিএম, ৪ ফেব্রুয়ারি ২০১৭, রোববার
ডিএইচ

Leave a Reply