Home / চাঁদপুর / চাঁদপুরের সকল শিক্ষা প্রতিষ্ঠানে যুব রেড ক্রিসেন্টকে সক্রিয় করা হবে
Osman ghoni patwary

চাঁদপুরের সকল শিক্ষা প্রতিষ্ঠানে যুব রেড ক্রিসেন্টকে সক্রিয় করা হবে

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান ও বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইট চাঁদপুর ইউনিটের চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেছেন, চাঁদপুরের সকল শিক্ষা প্রতিষ্ঠানে যুব রেড ক্রিসেন্টকে সক্রিয় করা হবে। এর মাধ্যমে শিক্ষাজীবন থেকেই ছাত্র-ছাত্রীদের আত্মমানবতার সেবায় উদ্বুদ্ধ করা হবে। প্রাকৃতিক ও মানবসৃষ্ট যে কোনো দুর্যোগে মানবতার সেবার জন্য তাদেরকে প্রস্তুত করা হবে।

মঙ্গলবার (২৪ অক্টোবর) সকালে চাঁদপুর শহরের মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে ছাত্রীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি আরো বলেন, রক্তের গ্রুপ জানা থাকা অত্যন্ত জরুরি। কেননা দুর্ঘটনা কিংবা অন্য কেনো অতি জরুরী সময়ে রক্তের গ্রুপ জানা থাকলে তা খুব উপকারে আসে। এ জন্য পর্যায়ক্রমে সকল শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার্থীদের বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়ের কর্মসূচি শুরু করেছি আমরা।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মাতৃপীঠ সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার সাহা। অনুষ্ঠান পরিচালনা করেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি চাঁদপুর ইউনিট কর্মকর্তা আহাম্মদ আলী। এ সময় উপস্থিত ছিলেন চাঁদপুর রেড ক্রিসেন্ট ইউনিটের আজীবন সদস্য যথাক্রমে শরীফ মো. আশ্রাফুল হক, রহিম বাদশা, মুহাম্মদ আলমগীর, যুব রেড ক্রিসেন্টের যুব প্রধান খায়রুল আলম প্রমুখ।

করেসপন্ডেন্ট
: আপডেট, বাংলাদেশ ১১৫৯৩ পিএম, ২৪ অক্টোবর, ২০১৭ মঙ্গলবার
ডিএইচ

Leave a Reply