Home / জাতীয় / একুশে পদক-২০১৭ এর জন্য মন্ত্রণালয়ের নাম আহ্বান
একুশে পদক-২০১৭ এর জন্য মন্ত্রণালয়ের নাম আহ্বান

একুশে পদক-২০১৭ এর জন্য মন্ত্রণালয়ের নাম আহ্বান

একুশে পদক-২০১৭ এর জন্য নাম আহ্বান করেছেন সংস্কৃতি মন্ত্রণালয়। মন্ত্রণালয় থেকে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বুধবার (১০ আগস্ট )বিষয়টি জানানো হয়।

একুশে পদক সংক্রান্ত নীতিমালা অনুযায়ী প্রতি বছরের মত ২০১৭ সালে সরকার কর্তৃক ভাষা আন্দোলন, শিল্পকলা (সংগীত, নৃত্য, অভিনয়, চারু কলাসহ সকল ক্ষেত্রে), মুক্তিযুদ্ধ, সাংবাদিকতা, গবেষণা, শিক্ষা, বিজ্ঞান ও প্রযুক্তি, অর্থনীতি, সমাজসেবা, রাজনীতি, ভাষা ও সাহিত্য এবং সরকার কর্তৃক নির্ধারিত অন্য কোন ক্ষেত্রে প্রশংসনীয় ও গৌরবোজ্জ্বল অবদানের স্বীকৃতিস্বরূপ ব্যক্তি (জীবিত/মৃত), গোষ্ঠী, প্রতিষ্ঠান ও সংস্থাকে একুশে পদক প্রদান করার উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

সরকারের সকল মন্ত্রণালয় অথবা বিভাগ, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আওতাধীন দফতর ও সংস্থা, সকল পাবলিক বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ, সকল জেলা প্রশাসক এবং স্বাধীনতা পদক ও একুশে পদকে ভূষিত ব্যক্তিত্বদের ১ নভেম্বর ২০১৬ এর মধ্যে নাম প্রস্তাবের এ আহ্বান জানিয়েছেন।

এ সংক্রান্ত যাবতীয় তথ্যাবলী ও একুশে পদক নীতিমালা এবং মনোনয়ন প্রস্তাবের ফরম সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এবং তথ্য মন্ত্রণালয়ের ওয়েব সাইটে পাওয়া যাবে। বিস্তারিত জানতে- সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের ওয়েব সাইট www.moca.gov.bd অথবা তথ্য মন্ত্রণালয়ের ওয়েব সাইটে www.moi.gov.bd ভিজিট করতে বলা হয়েছে।

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ০৬:২০ পিএম, ১০ আগস্ট ২০১৬, বুধবার
ডিএইচ

Leave a Reply