Home / চাঁদপুর / ‘একটি ভালো চাকরির চেয়ে একজন ভালো সন্তান বেশি প্রয়োজন’
চাকরির

‘একটি ভালো চাকরির চেয়ে একজন ভালো সন্তান বেশি প্রয়োজন’

৬২ নং গুনরাজদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ১০ মার্চ রোববার বিকেলে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান জুয়েল। সকালে উদ্বোধনী অনুষ্ঠানে উদ্বোধকের বক্তব্য রাখেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি আলী এরশ্বাদ মিয়াজী।

পৌর মেয়র তার বক্তব্যে বলেন, আমার কাছে বিদ্যালয়ের পক্ষ থেকে যে দাবিগুলো তুলে ধরা হয়েছে, আমি চেষ্টা করবো নদীর তীর ঘেষে যদি এই বিদ্যালয়ের একটা বসার জায়গা করা যায়। তাহলে সেটা পৌরসভার খরচে করে দিবো। এই বিদ্যালয় মাঠে যেহেতু বিদ্যালয়ের খেলাধুলা সহ ঈদের জামাত, ওয়াজ মাহফিল এবং বিভিন্ন বিয়ের অনুষ্ঠান হয়ে থাকে। সেজন্য আমি সকলের সুবিদার্থে পৌরসভার পক্ষ থেকে কয়েকটি সোলার লাইট স্থাপন করে দিবো। এখানে ডাকাতিয়া নদীতে যদি ড্রেজিং করা যেত তাহলে হয়তো ভাঙ্গন ঝুঁকি কম থাকতো। এখানে স্থায়ী বাঁধ করা যায় কিনা সে বিষয়ে আমি পানি উন্নয়ন বোর্ড এবং মন্ত্রী মহোদয়ের সাথে আলোচনা করবো। 

তিনি বলেন, চাঁদপুর শহরের বিভিন্ন সড়কের পুনঃ সংস্কারের কাজের পাশাপাশি কয়েকটি সড়কে আমি ড্রেনের কাজ করেছি। খান সড়কের সাথে যদি নদীর পাড় ঘেঁষে একটি রাস্তা নির্মাণ করা হয়, তাহলে হয়তো এই অঞ্চলের মানুষের যাতায়াত ব্যবস্থা অনেকটা সহজ হবে। আমরা এটি করার পরিকল্পনা করছি। 

অভিভাবকদের উদ্দেশ্যে পৌর মেয়র বলেন, আপনার সন্তান পড়ালেখা করবে সেটি বড় কথা নয়, তার চেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে আপনার সন্তান পড়ালেখা করে মানুষ হচ্ছে কিনা সেদিকে খেয়াল রাখতে হবে। পড়ালেখা করে একটি ভালো চাকরির চেয়ে একজন ভালো সন্তান বেশি প্রয়োজন। আপনাদেরকে মনে রাখতে হবে, আপনার এই ছোট্ট শিশু সন্তান কিন্তু আপনার কাছ থেকেই শিখবে। খেয়াল রাখতে হবে আপনি যদি কোথাও মিথ্যে বলেন, তাহলে আপনার সেই মিথ্যে থেকেই কিন্তু আপনার সন্তান মিথ্যে শিখছে। 

তিনি আরো বলেন, যারা আমাদেরকে একটি স্বাধীন দেশ এবং সুন্দর একটি পতাকা উপহার দেওয়ার জন্য নিজেদের জীবন দিয়েছেন। তাদেরকে আমরা প্রাণভরে শ্রদ্ধা করি। তাই আপনার সন্তানকেও সেসব দেশপ্রেমিকদের জন্য শ্রদ্ধাবোধ শিখাতে হবে। মনে রাখতে হবে আপনার সন্তান হচ্ছে আপনাদের হাতের লাঠি। তাই এই লাঠিটাকে মজবুত করে গড়ে তুলতে হবে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সমাজকল্যাণ মন্ত্রী ডা. দীপু মনির চাঁদপুরস্থ প্রতিনিধি অ্যাড. সাইফুদ্দিন বাবু, ১২নং ওয়ার্ড কাউন্সিলর হাবিবুর রহমান দর্জি, সাবেক ছাত্রলীগ নেতা এবিএম রেদওয়ান। 

বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ ওয়ালী উল্ল্যাহ পলাশের সভাপতিত্বে ও বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আল মামুনের  পরিচালনায় এর পূর্বে সকালের উদ্বোধনী অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চাঁদপুর সদর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মজিবুর রহমান, সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ মানসুর আহমেদ ও সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষক অফিসার মোঃ ইলিয়াস। 

এ সময় উপস্থিত ছিলেন, গুনরাজদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক খালেদা বিনতে রহমান, জাকির হোসেন মিয়াজী, ফারজানা বেগম, রহিমা আক্তার, সুপিয়া বেগম, আয়েশা আক্তার, পপি দাস, চাঁদনী আক্তার, আয়েশা আক্তারসহ বিদ্যালয়ের অন্যান্য ম্যানেজিং কমিটির সদস্য ও অভিভাবক বৃন্দ। 

অনুষ্ঠানে উক্ত বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র মো. আবুল কালাম, ইউসুফ ভুইয়া, মোহন সরকার, শাহীন সরকার ও মোঃ মামুন মোল্লাকে সংবর্ধনা প্রদান করা হয়। 

প্রতিবেদক: কবির হোসেন মিজি,১০ মার্চ ২০২৪