Home / উপজেলা সংবাদ / কচুয়া / একটি খেলার মাঠ হলেই বদলে যাবে দৃশ্য
school

একটি খেলার মাঠ হলেই বদলে যাবে দৃশ্য

চাঁদপুরের কচুয়া উপজেলার ১৬৮ নং দক্ষিন সেঙ্গুয়া ভূঁইয়া বাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠ পুরো বর্ষাজুড়েই পানির নিচে নিমজ্জিত থাকে। ফলে বিদ্যালয়ের কোমলমতি শিক্ষার্থীরা এক দিকে যেমন শিক্ষার মনোরম পরিবেশ পাচ্ছে না, অন্য দিকে খেলাধুলা ও সমাবেশ থেকে বঞ্চিত হচ্ছে। প্রায় ৮ বছর ধরে এমন চলতে থাকলেও ভরাট হচ্ছে না বিদ্যালয়ের মাঠ।

জানা গেছে, ২০১২ সালে ৩০শতাংশ জমির উপর সেঙ্গয়া ভূঁইয়া বাড়িতে এই বিদ্যালয়টি প্রতিষ্ঠিত হয়। বিদ্যালয়ের শিক্ষক ও এলাকাবাসী জানান, বর্তমানে বিদ্যালয়ে ২১৩ জন শিক্ষার্থী পাঠ গ্রহন করছে। বিদ্যালয়ে একতলা বিশিষ্ট ভবন নির্মান করা হলেও কিন্তু দুর্ভাগ্যবশত শিক্ষার্থীদের শরীরচর্চা, খেলাধুলা ও সমাবেশ করতে বিদ্যালয়ের মাঠটি কোনো উন্নয়ন হয়নি।

এলাকাবাসী আরো জানান, অনেক সময় বর্ষার পানি বেশি জমা হলে বিদ্যালয়ের বারান্দায় পানি এসে একেবারে পুকুরের মতো দেখা যায়। ফলে মারাত্মক ঝুঁকির মধ্যদিয়ে ছোট ছোট কোমলমতী শিক্ষার্থীদের নিয়ে শিক্ষকরা চরম আতংকে থাকেন।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাগরিকা রানী সরকার বলেন, বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ মামুনুর রহমান ভূঁইয়া ও শিক্ষকদের সমন্বয়ে এই বিদ্যালয়টি প্রতিবছর সন্তোষজনক ফলাফল অর্জন করছেন। বিদ্যালয়ের মাঠ ভরাট না হওয়ায় শিক্ষার্থীরা শরীর চর্চা, খেলাধুলা ও সমাবেশ করতে পারছে না। ফলে বিদ্যালয়ে আসার পর থেকে শিক্ষার্থীরা মানসিক ভাবে বিপর্যস্ত হয়।

বিদ্যালয়ের মাঠটি ভরাটের জন্য স্থানীয় সংসদ সদস্য ড. মহীউদ্দীন খান আলমগীর,উপজেলা চেয়ারম্যান ও প্রশাসনের সুদৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

প্রতিবেদক:জিসান আহমেদ নান্নু