Home / চাঁদপুর / উন্নয়নের অগ্রযাত্রাকে সমুন্নত রাখতে হবে : জেলা প্রশাসক
dc

উন্নয়নের অগ্রযাত্রাকে সমুন্নত রাখতে হবে : জেলা প্রশাসক

চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ উনন্নযনমেলার সমাপনিতে বলেছেন,‘ বাংলাদেশ আজ এগিয়ে যাচ্ছে,এগিয়ে যাওয়াকে সারাবিশ্ব আজ পর্যবেক্ষণ করছে। বাংলাদেশ এগিয়ে যাওয়ার কারণ হচ্ছে আমাদের জনগণ। কেননা এইজনগণের অধিকাংশ হচ্ছে যুব সমাজ। আমাদের যুব সমাজের কর্মস্পৃহা রয়েছে । তারা খুব শক্তিশালী। তারা বেকার বসে থাকতে চায় না,তারা কাজ চায়। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে তাঁর সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যুব সমাজকে কাজে লাগিয়ে আমরা আজ বিশ্বের মধ্যে উন্নয়নমূলক দেশ হিসেবে রোল মডেল সৃষ্টি করছি। আমাদের এ উন্নয়নের অগ্রযাত্রাকে সমুন্নত রাখতে হলে সকলকে ঐক্যবদ্ধ এবং সুশৃঙ্খল থাকতে হবে। তাহলেই আমরা আমাদের উন্নয়নের যে স্বপ্ন সেটি বাস্তবায়ন করতে পারবো।’

চাঁদপুরের জেলা প্রশাসনের আয়োজনে ২৮ মার্চ বেলা ৫ টায়‘স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীর‘স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল বাংলাদেশ’শীর্ষক চাঁদপুরে দু’দিনব্যাপি উন্নয়ন মেলার সমাপনিতে সভাপতিত্ব করেন এবং এ কথা বলেন।

তিনি আরো বলেন,‘আমাদের উন্নয়নের অগ্রযাত্রায় যারা বিশৃঙ্খলা সৃষ্টি করতে চায়, তাদেরকে ছাড় দেয়া হবে না। তিনি বলেন, বৈশি্বক গবেষণায় জানা গেছে, বিশ্বের ৬৬টি উন্নয়নশীল রাষ্ট্রের মধ্যে বাংলাদেশ হচ্ছে নবম। আমাদের দেশের মানুষের গড় আয়ু বৃদ্ধি পাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা অনুযায়ী দেশে গৃহহীন কোনো মানুষ থাকতে পারবে না। এজন্যে তিনি মুজিববর্ষ উপলক্ষে ইতোমধ্যে ৭০ হাজার পরিবারের মধ্যে গৃহ বিতরণ করছেন । আরো ৫০ হাজার গৃহ বিতরণের প্রক্রিয়া চলছে। দেশে ১০০টি অর্থনৈতিক অঞ্চল এবং ২৫টি হাইটেক পার্ক করা হচ্ছে। যেখানে লক্ষ লক্ষ লোকের কর্মসংস্থান হবে। বর্তমান সরকার প্রাথমিক ও উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের ২ কোটি ৫৩ লাখ ছাত্র-ছাত্রীকে বৃত্তি ও উপবৃত্তি প্রদান করছে।’

সার্বিক মন্বয়ক হিসেবে দায়িত্বপালন করেন ও পরিচালনা করেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক মো.আবদুল্লাহ আল মাহমুদ জামান

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন,পুলিশ সুপার মো.মিলন মাহমুদ,জেলা আওযামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম দুলাল, জেলা প্রাথমিক অফিসার মো.শাহাবুদ্দিন আহমেদ ও কৃষি বিভাগের উপ-পরিচালক মো.জালালউদ্দিন ।

জেলা প্রশাসন আয়োজিত দু’দিনব্যাপি এ কর্মসূচিতে যথাযথ স্বাস্থ্যবিধি জেলা প্রশাসক কার্যালযের অতিরিক্ত জেলা প্রসাশকগণ,নির্বাহী ম্যাজিস্ট্রেটগণ, পুলিশ অতিরিক্ত পুলিশ সুপার,জেলা স্বাস্থ্য বিভাগীয়,পৌরসভা কর্মকর্তা,জেলা পরিষদ কর্মকর্তা,সড়ক ও জনপথ বিভাগ, গণপূর্ত,এলজিইডি বিভাগের নির্বাহী প্রকৌশলীগণ,পরিবেশ বিভাগের উপ পরিচারক,জেলা শিক্ষা ও প্রাথমিক শিক্ষা অফিসারগণ,জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের নিবৃাহী প্রকৌশলী,মৎস্য অফিসার,বিদ্যুৎ বিভাগীয় প্রকৌশলী,পল্লীবিদ্যুৎ বিভাগের ডেপুটি জেনারেল ম্যানেজার ,জেলা সমবায়,চাঁদপুর সরকারি কলেজ ও চাঁদপুর মহিলা কলেজের অধ্যক্ষ, কৃষি বিভাগের উপ-পরিচালক,মাদক নিয়ন্ত্রণের উপপরিচারক,ইফা ও পরিবার পরিকল্পনার উপ-পরিচালক, প্রাণী সম্পদ, উপ-কর,ডায়াবেটিস ,ক্ষুদ্র কুটির পানি উন্নযন বোর্ড,সকল ব্যাংকের পক্ষে জনতা ব্যাংক,বিআরডিবি,নদী বন্দর ও প্রতিবন্ধী বিভাগীয় কর্মকর্তাগণ এ সমাপণিতে উপস্থিত ছিলেন ।

চাঁদপুর স্টেডিয়াম জুড়ে বিশাল আয়োজনে এ দু’দিনব্যাপি উন্নয়ন মেলায় চাঁদপুর জেলার সরকারি দপ্তরগুলো’র স্টল গুলোর অংশগ্রহণে কুইজ,পুরস্কার বিতরণ,সাংস্কৃতিক অনুষ্ঠান ও আলোচনাসভার মত কর্মসূচি মধ্যদিয়ে দু’দিনব্যাপি এ উন্নয়ন মেলা সম্পন্ন করা হয়েছে ।
দু’দিন ব্যাপি এ মেলায় জেলার বিভিণ্ন বিভাগের ৫১ টি স্টল ছিল ।

আবদুল গনি , ২৯ মার্চ ২০২১