Home / চাঁদপুর / উন্নত দেশ প্রতিষ্ঠায় যান্ত্রিকতার পাশাপাশি সাহিত্যচর্চা জরুরি
Osman ghoni patwary

উন্নত দেশ প্রতিষ্ঠায় যান্ত্রিকতার পাশাপাশি সাহিত্যচর্চা জরুরি

চাঁদপুর জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ ওচমান গনি পাটওয়ারী বলেছেন, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ প্রতিষ্ঠা করতে হলে যান্ত্রিক উৎকর্ষতার পাশাপশি শুদ্ধ সাহিত্যচর্চা জরুরী। যে দেশ ও জাতি শিল্প-সাহিত্য-সাংস্কৃতিক কর্মকান্ডে অগ্রগামী তারাই তত উন্নত ও সভ্য জাতি হিসেবে প্রতিষ্ঠিত।

সোমবার (৩১ জুলাই) সন্ধ্যায় চাঁদপুর শহরের মিশন রোডস্থ তার কার্যালয়ে চাঁসক বাংলা ভাষা ও সাহিত্য পরিষদ নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন।

নেতৃবৃন্দকে তিনি বলেন, ‘চাঁদপুর সরকারি কলেজের বাংলা বিভাগের প্রাক্তন ও বর্তমান শিক্ষক-শিক্ষার্থীদের এই সংগঠন বাংলা ভাষা ও সাহিত্যের শুদ্ধ চর্চা ও প্রসারে ভূমিকা রাখছে। তাদের এই সৃজনশীল কর্মকান্ডে চাঁদপুর জেলা পরিষদ সব সময় তাদের পাশে থাকবে।’

সংগঠনের সভাপতি প্রভাষক হাফিজুর রহমানের সভাতিত্বে ও সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক শরীফ মাহমুদ চিশতির পরিচালনায় এ সময় আরো উপস্থিত ছিলেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি মো. তাজুল ইসলাম, সহ-সভাপতি রহিম বাদশা, যুগ্ম সাধারণ সম্পাদক প্রভাষক মাহফজুর রহমান, কোষাধ্যক্ষ প্রভাষক জয়নাল আবেদীন, সদস্য মিজানুর রহমানসহ সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

সংগঠনের পক্ষ থেকে জেলা পরিষদ চেয়ারম্যানকে ফুলেল শুভেচ্ছা জ্ঞাপন এবং উপহার প্রদান করা হয়। সংগঠনের বিগত দিনের কার্যক্রমে সহযোগিতার জন্য আলহাজ ওচমান গনি পাটওয়ারীর প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করেন সংগঠনের নেতৃবৃন্দ।

নিউজ ডেস্ক
: আপডেট, বাংলাদেশ ১১: ৫০ পিএম, ৩১ জুলাই ২০১৭, সোমবার
ডিএইচ

Leave a Reply