চাঁদপুর

চাঁদপুরে ৭ম শ্রেণীর ছাত্রকে অমানবিক নির্যাতন

আশিক বিন রহিম | আপডেট: ১০:০৮ অপরাহ্ণ, ১৪ সেপ্টেম্বর ২০১৫, সোমবার

চাঁদপুর পুরাণবাজার মধ্যশ্রীরামদীতে সহপাঠীর পিতা কর্তৃক আকরাম (১৩) নামের ৭ম শ্রেণীর ছাত্রকে অমানবিকভাবে নির্যাতন করার ঘটনা ঘটেছে। রোববার সন্ধ্যায় একই এলাকার মুক্তার গাজী (৪৫) এ ঘটনা ঘটায়। আকরাম মধ্যশ্রীরামদী এলাকার আলমাছ খানের পুত্র এবং পুরাণবাজার মধুসূদন উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর ছাত্র। সে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

আকরামের পরিবার সূত্রে জানা যায়, রোববার স্কুলে না যাওয়ার অপরাধে আকরামের মা তাকে বকা দেয়। এতে মায়ের ভয়ে সে সারাদিন বাড়ির বাইরে কাটিয়ে সন্ধ্যায় ঘরে ফিরে আসে। মা তখন ক্ষিপ্ত হয়ে লাঠি হাতে নিয়ে ছেলেকে মারতে উদ্যত হলে আকরাম দৌড়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।

অপর দিকে এ সময় একই এলাকার মুক্তার গাজী তার পুত্রের সাথে ঝগড়া করার অপরাধে ছেলের সহপাঠীদের তিনি ধাওয়া করেন। মায়ের ভয়ে দৌড়ে পালানো আকরাম মুক্তার গাজীর হাতে ধরা পড়ে যায়। এতে তিনি ভেবে নেন আকরামের সাথেই তার ছেলের ঝগড়া হয়েছে। কোনো কথা না শুনেই তিনি শিশু আকরামকে চড়-থাপ্পর মারতে থাকেন। এসময় আশপাশের লোকজন মুক্তার গাজীকে থামনোর চেষ্টা করলেও সবাই ব্যর্থ হন।

এক পর্যায়ে তিনি আকরামকে কোলে তুলে আছাড় দিয়ে মাটিতে ফেলে দিলে সে জ্ঞান হারিয়ে ফেলে। পরে প্রতিবেশীরা তাকে উদ্ধার করে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করায়। বর্তমানে সে ওই হাসপাতালের দ্বিতীয় তলায় চিকিৎসাধীন।

আকরামের স্বজনের আরো জানায়, মুক্তার গাজী এর আগেও তার পুত্রের সাথে ঝগড়া করার অপরাধে বেশ ক’জন শিশু ও মহিলাকে মারধর করেছে। সে ওই এলাকার প্রভাবশালী হওয়ায় ভয়ে কেউ কিছু বলে না।

এ বিষয়ে থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করার প্রস্তুতি চলছে বলে জানা গেছে।

 

চাঁদপুর টাইমস : প্রতিনিধি/ এমআরআর/২০১৫

Share