Home / চাঁদপুর / ঈদ যাত্রায় চাঁদপুরে সড়ক দুর্ঘটনায় শতাধিক আহত
Accident

ঈদ যাত্রায় চাঁদপুরে সড়ক দুর্ঘটনায় শতাধিক আহত

পবিত্র ঈদুল ফিতরের দু দিন আগ থেকে ঈদের ৬ষ্ট দিন শুক্রবার পর্যন্ত চাঁদপুরের বিভিন্ন স্থানে সড়ক দুঘর্টনায় শিশু বৃদ্ধসহ প্রায় শতাধিক নারী-পুরুষ আহত হয়েছে। আহতরা চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালসহ বিভিন্ন প্রাইভেট হাসপাতাল গুলোতে প্রাথমিক চিকিৎসা সেবা নিয়েছেন।

ঈদকে কেন্দ্র করে চাঁপুরে একদিকে যেমন বেড়েছে বিভিন্ন যানবাহন , অন্যদিকে বেড়েছিলো মানুষের উপস্থিতি। গত ১৬ জুন সারাদেশে একযোগে পালিত হয় পবিত্র ঈদুল ফিতর। আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য একমাস সিয়াম সাধনার পর সারাদেশে একযোগে পালিত হয় পবিত্র ঈদুল ফিতর।

আর ঈদের এ আনন্দকে ভাগাভাগি করে নিতে মানুষজন ছুটে চলেছে পরিবার পরিজন ও আত্মীয় স্বজনের বাড়িতে। সেখানে যাওয়ার পথেই চাঁদপুর শহর এবং শহরের বিভিন্ন স্থানে ঘটছে ছোট বড় অনেক সড়ক দুর্ঘটনা। খবর নিয়ে জানাযায় শহরের ওয়ারলেস, বাবুরহাট, বহরিয়া , চান্দ্রা, মিশন রোড, ফরিদগঞ্জ, গাছতলাসহ বিভিন্ন স্থানে সিএনজি, অটোবাইক, মোটর সাইকেলসহ ছোট বড় সড়ক দুর্ঘটনায় শিশু এবং বৃদ্ধসহ শুক্রবার দুপুর পর্যন্ত প্রায় শতাধিক নারী-পুরুষ আহত হয়েছেন।

এদের মধ্যে অধিকাংশ লোকই চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতলে এসে প্রাথমিক চিকিৎসা সেবা নিয়েছেন। কেউ এখনো হাসপাতালে ভর্তি রয়েছেন, আবার কাউকে উন্নত চিকিৎসার জন্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরন করা হয়েছে বলে হাসপাতাল সূত্রে জানা গেছে।

হাসপাতালের জরুরী বিভাগের রেজিষ্ট্রার খাতার হিসাব মোতাবেক কর্মরত ব্রাদার আঃ রশিদ ও ছালামত মিয়া জানান ঈদের দুদিন আগে থেকে শুক্রবার দুপুর পর্যন্ত হাসপাতালে প্রায় শতাধিক নারী-পুরুষ ও শিশু যাত্রী সড়ক দুর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাসেবা নিয়েছেন। এদের মধ্যে যারা একটু বেশি আঘাতপ্রাপ্ত তারা হাসপাতালে ভর্তি রয়েছেন আর যাদের অবস্থা মোটামুটি ভালো তারা প্রাথমিক চিকিৎসাসেবা নিয়ে বাড়িতে ফিরে গেছেন।

প্রতিবেদক : কবির হোসেন মিজি

Leave a Reply