Home / চাঁদপুর / ঈদে হাসপাতাল ও চাঁদপুর লঞ্চঘাটে চলবে চিকিৎসাসেবা
চিকিৎসক নার্স ও স্বাস্থ্যকর্মীর
ফাইল ছবি

ঈদে হাসপাতাল ও চাঁদপুর লঞ্চঘাটে চলবে চিকিৎসাসেবা

এবার ঈদের ছুটিতে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল এবং মাদ্রাসা রোড লঞ্চঘাটে চলবে বিশেষ চিকিৎসাসেবা। আগামী ৬ জুলাই বৃহস্পতিবার সারাদেশে একযোগে পালিত হবে মুসলমানদের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর।

আর এ উপলক্ষে ৫ জুলাই মঙ্গলবার থেকে ৮ জুলাই পর্যন্ত মানুষের বিভিন্ন রোগের চিকিৎসা সেবা দিবে প্রায় ১২ জন ডাক্তার এবং বেশ কিছু ওয়ার্ড বয় ও নার্সরা। পরিবারের সাথে ঈদের আনন্দ উপভোগ করতে সবাই ঈদের ছুটি আশা করেন। কিন্তু যেসব নার্স ও আয়ারা এবার ঈদের ছুটি না পেয়ে রোগীদের চিকিৎসা সেবার জন্য ঈদের আনন্দ থেকে বঞ্চিত হয়েছেন। তবে যারা ঈদের ছুটিতে ও হাসপাতালে তাদের কর্তব্য পালন করবেন তাদের বেশির ভাগই সনাতন ধর্মের বলে জানা গেছে।

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালের প্রধান সহকারী কাম হিসাব রক্ষক মো. সফিউল আলম চাঁদপুর টাইমসকে জানান ঈদের ছুটিতে এবার হাসপাতাল এবং চাঁদপুর লঞ্চঘাটে বিভিন্ন শিফটে প্রায় ১২ জন ডাক্তার রোগীদের চিকিৎসা সেবা প্রদান করবেন। যে সকল ডাক্তার ঈদে ডিউটি করবেন তাদেরকে বিভিন্ন উপজেলা থেকে এনে ৪ দিনের জন্য বিশেষ দায়িত্ব দেয়া হয়েছে।

এদের মধ্যে হাসপাতালের তালিকা অনুযায়ী সার্জারী, মেডিসিন, অর্থোপেডিক বিশেষজ্ঞ ৭ জন ডাক্তার নিয়মিত হাসপাতালে চিকিৎসাসেবা দিবেন। এবং যারা কনসালটেন্ট তারা বিভিন্ন সময়ে এসে তাদের কর্তব্য পালন করবেন। এর বাইরে ও লঞ্চঘাটে যেসব যাত্রী উঠা নামা করতে গিয়ে কিংবা মলম পার্টির খপ্পরে পড়ে অসুস্থ হবে তাদের জন্য ও ঈদের পর ৮ জুলাই পর্যন্ত এ চিকিৎসা সেবা চলবে।

এছাড়াও ডাক্তারের পাশাপাশি হাসপাতালের জরুরি বিভাগ, পুরুষ বিভাগ, মহিলা বিভাগ এবং শিশু বিভাগে বেশ কিচু নার্স ও আয়ারা তাদের দায়িত্ব পালন করবেন।

যে সকল ডাক্তার সরকারি হাসপাতাল এবং লঞ্চঘাটে মানুষজনকে চিকিৎসাসেবা দেবেন তারা হলেন ডা. তাপস চন্দ্র দাস , তপন চক্রবর্তী , বিপুল কুমার কুড়ি, অজিত কুমার দাস, সবুজ চন্দ্র সরকার, কিরণ চন্দ্র দাস, ডা. অর্জুন চন্দ্র দে।

ঈদে হাসপাতাল ও চাঁদপুর লঞ্চঘাটে চলবে চিকিৎসাসেবা

About The Author

প্রতিবেদক- কবির হোসেন মিজি

Leave a Reply