Home / চাঁদপুর / ঈদে যাত্রী নিরাপত্তায় পুলিশ সুপার শামসুন্নাহারের নির্দেশনা
ঈদে যাত্রী নিরাপত্তায় পুলিশ সুপার শামসুন্নাহারের নির্দেশনা

ঈদে যাত্রী নিরাপত্তায় পুলিশ সুপার শামসুন্নাহারের নির্দেশনা

নৌকা যোগে লঞ্চে যাত্রী উঠানো যাবে না, চাঁদপুর ও ঢাকা নৌ পথের সকল লঞ্চ ইচলী ঘাটে যেতে হবে, সকল সিএনজির গেইট লাগাতে হবে এবং চালকের ডান পাশে কোনো যাত্রী বসানো যাবে না, রাস্তায় কেউ চাঁদা উঠাতে পারবে না, সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত কোনোভাবেই শহরের ওপর দিয়ে ট্রাক ও ট্যাংকলরি চলাচল করতে পারবে না।

আসন্ন পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে যাত্রী নিরাপত্তায় পরিবহন মালিক ও শ্রমিকদের সাথে পুলিশ সুপারের মতবিনিময় সভা বুধবার (১৫ জুন) সকাল ১১ টায় জেলা পুলিশ সুপার সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে।

এতে সভাপতির বক্তব্যে পুলিশ সুপার শামসুন্নাহার বলেন, ‘চাঁদপুরের লঞ্চ মালিকরা শুধু ব্যবসা করে অর্থ আয় করে যাচ্ছে। গত বছর আমরা নির্দেশ দেওয়া সত্ত্বেও যাত্রীবাহী লঞ্চগুলোতে সিসি ক্যামেরা স্থাপন করা হয়নি। নৌকা যোগে কোনোভাবে লঞ্চে যাত্রী উঠানো যাবে না।

লঞ্চরুট ও ঘাট সম্পর্কে তিনি বলেন, ‘এখন থেকে চাঁদপুর ও ঢাকা নৌ পথের সকল লঞ্চ ইচলী ঘাটে যেতে হবে। তাহলে শহরের যানজট কিছুটা হলেও নিরসন করা সম্ভব হবে। এখন বর্ষার শুরুতে নদীর পানি ওয়াটার লেভেলে রয়েছে। এতে করে সকল লঞ্চ ইচলী যেতে কোন বাধা থাকবে না।’

তিনি আরো বলেন, ঈদের পূর্বে বড়স্টেশনের সড়কটি ওয়ানওয়ে করে দেয়া হবে। সকল সিএনজির গেইট লাগাতে হবে এবং চালকের ডান পাশে কোনো যাত্রী বসানো যাবে না। রাস্তায় কেউ চাঁদা উঠাতে পারবে না। পৌরসভা যদি সিএনজি থেকে চাঁদা আদায় করে থাকে তাহলে আমরা পৌর কর্তৃপক্ষের সাথে আলাপ করে তা বন্ধ করার ব্যাবস্থা করবো।

তিনি বলেন, ‘আরডিসির সভার সিদ্ধান্ত অনুযায়ী চাঁদপুর জেলার সকল সিএনজির মুখ হলুদ করার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু এখনো দেখা যাচ্ছে অনেক সিএনজি এ আইনটি মানছে না। চাঁদপুর থেকে বিভিন্ন রুটে চলাচলকারী যাত্রীবাহি বাস মালিক ও শ্রমিকদের নির্দেশ দেওয়া হয়েছে গাড়ি ছাড়ার পূর্বে যাত্রীদেরকে সতর্ক করে দিতে হবে যেন অপরিচিত ব্যাক্তির কোন কিছু না খাওয়ার জন্য। সকাল ৮টা থেকে রাত ৮টা পর্যন্ত কোনোভাবেই শহরের ওপর দিয়ে ট্রাক ও ট্যাংকলরি চলাচল করতে পারবে না।’

অতিরিক্ত পুলিশ সুপার আশ্রাফুজ্জামানের পরিচালনায় বক্তব্য রাখেন সিনিয়র এএসপি হেড কোয়ার্টার সাকিল আহমেদ, সদর সার্কেল মো. নজরুল ইসলাম, এএসপি হাজীগঞ্জ সার্কেল মো. হানিফ, চাঁদপুর মডেল থানার অফিসার ইনচার্জ ওয়ালি উলাহ অলি, হাজী থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শাহ আলম, ডিআই ওয়ান (ডিএসবি) মনিরুজ্জামান, বিআরটিএ সহকারি পরিচালক শেখ মোহাম্মদ ইমরান, জেলা কমিউনিটি পুলিশ সাধারণ সম্পাদক সুফি খায়রুল আলম খোকন, বিআইডাব্লিউটিএ কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, লঞ্চ মালিক সমিতির পক্ষে বিপ্লব সরকার, জেলা ট্রাক মালিক সমিতির সভাপতি আলহাজ্ব মো. মমিন মিয়া, সিএনজি মালিক সমিতির সভাপতি শাহাবুদ্দিন গাজী, শ্রমিক ইউনিয়নের সভাপতি মো. রিপন হোসেন প্রমুখ।

 

প্রতিবেদক- আশিক বিন রহিম

Leave a Reply