Home / চাঁদপুর / ‘ব্লাকে টিকেট বিক্রি : রেলের কেউ সম্পৃক্ত থাকলে ব্যবস্থা নেয়া হবে’
ব্লাকে টিকেট বিক্রি : রেলের কেউ সম্পৃক্ত থাকলে ব্যবস্থা নেয়া হবে

‘ব্লাকে টিকেট বিক্রি : রেলের কেউ সম্পৃক্ত থাকলে ব্যবস্থা নেয়া হবে’

চাঁদপুরের জেলা প্রশাসক মাজেদুর রহমান খান বলেছেন, ঈদে মানুষ যেন নিরাপদে বাড়ি ফিরতে পারেন। সেই বিষয়ে আমাদের কাজ করতে হবে। কোথায় ও যাত্রী হয়রানি করা যাবে না। যাত্রী হয়রানির অভিযোগ পাওয়া গেলে সাথে সাথে ব্যবস্থা নেওয়া হবে।

বুধবার (৩০ মে) সকালে চাঁদপুরে পবিত্র ঈদুল ফিতর উদযাপনকল্পে জেলা প্রশাসনের প্রস্তুতিমূলক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

লঞ্চ মালিক ও রেলওয়ে প্রতিনিধিদের উদ্দেশ্যে করে তিনি বলেন, প্রতিটি লঞ্চের নিদিষ্ট পরিমান যাত্রী ছাড়া অতিরিক্ত যাত্রী নেওয়া যাবে না। তাহলে মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে। ট্রেনের অগ্রিম টিকেট দেওয়া শুরু হয়ে গেছে। ব্লাকে কোথায়ও টিকেট বিক্রয় করলে মোবাইল কোর্টের মাধ্যমে ব্যবস্থা নেওয়া হবে। এর মধ্যে যদি রেলওয়ের সাথে সম্পৃক্ত কেউ থাকে। তাকেও এর আওতায় আনা হবে।

জেলা প্রশাসক বলেন, ঈদে পুরুষদের চেয়ে নারীরা বেশি মার্কেট করতে আসে। জনসাধারণের নিরাপত্তায় পর্যাপ্ত পরিমান আই-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা কাজ করবে।

এছাড়াও স্কাউট সদস্যরা যানজট নিরাসনসহ বিভিন্ন কাজে সহযোগিতার জন্য মাঠে কাজ করবে। ঈদের আগেও পরে যানজট নিরসনে সকলের সহযোগিতায় বিশেষ ব্যবস্থা নেয়া হবে।

নাছির উদ্দিন আহমেদ বলেন, আমাদের কিছু রাস্তা-ঘাট সমস্যা ছিল। তবে তা আমরা সংস্কার করছি। চাঁদপুরবাসী যেন সুন্দরভাবে ঈদ উদযাপন করতে পারেন সেই জন্য চাঁদপুর পৌরসভা সব সময় আপনাদের পাশে থাকবে।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল বলেন, লঞ্চঘাটে যাত্রীদের চলাচলের জন্য রাস্তা ওয়ানওয়ে করে দেওয়া দরকার। যাত্রীরা যেন নিরাপদে বাড়ি যেতে পারেন সেই জন্য ব্যবস্থা গ্রহন করা প্রয়োজন।

সভার শুরুতেই বিভিন্ন সিদ্ধান্ত তুলে ধরেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ শওকত ওচমান।

উন্মুক্ত আলোচনায় বিভিন্ন প্রস্তাবনা জানিয়ে বক্তব্য রাখেন জেলা বন্দর কর্মকর্তা আব্দুর রাজ্জাক, এনএসআই এর উপ-পরিচালক এ বি এম ফারুক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুর রহমান, ফরিদগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ মাহফুজুর রহমান, কচুয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নিলিমা আফরোজ, ট্রাফিক ইন্সেপেক্টর নাছির উদ্দিন ভূইয়া, জেলা স্কাউট সম্পাদক অজয় ভৌমিক, জেলা লঞ্চ মালিক সমিতির সাধারণ সম্পাদক আলহাজ্ব এম এ বারী খান, জেলা ক্যাবের আহবায়ক জবিন কানাই চক্রবর্তী।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মঈনুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. জামাল হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ আবদুল্লাহ আল মাহমুদ জামান সহ প্রশাসনের বিভিন্ন দপ্তরের দায়িত্বরত কর্মকতারা উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত চাঁদপুর টাইমসে প্রকাশিত আগের একটি প্রতিবেদন- চাঁদপুরে অতিরিক্ত মূল্যে সাগরিকার টিকিট বিক্রি

প্রতিবেদক- মাজহারুল ইসলাম অনিক

Leave a Reply