Home / ইসলাম / ইসলাম ধর্ম গ্রহণ করলেন ফরিদগঞ্জের যুবক
ইসলাম

ইসলাম ধর্ম গ্রহণ করলেন ফরিদগঞ্জের যুবক

চাঁদপুর জেলার ফরিদগঞ্জ উপজেলার বাঁধন চন্দ্র সরকার নামে এক হিন্দু যুবক পবিত্র ইসলাম ধর্ম গ্রহণ করেছেন।

৫ জুলাই মঙ্গলবার চাঁদপুর নোটারি পাবলিকে এফিডেভিট করে হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেন বাধঁন (বর্তমানে মোঃ আবদুর রহমান)। জন্ম সূত্রে হিন্দু ধর্ম গ্রহণ করা বাঁধন একই জেলার মতলব দক্ষিণ থানার বরুন চন্দন সরকারের ছেলে। উল্লেখ্য পরিবার সহ বেশ কয়েক বছর যাবত ফরিদগঞ্জেই বসবাস করছেন। যে কারনে পড়াশোনা থেকে শুরু করে ফরিদগঞ্জেই তার বেড়ে উঠা।

মোঃ আবদুর রহমান এই প্রতিনিধিকে জানান, চলতি বছরের পবিত্র ঈদুল ফিতরের পূর্বরাতে চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে বন্ধু রাহাতের কাছে কালিমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেছি (পূর্ণরায় কোন আলেমের কাছে কালিমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণের বিষয়ে স্থানীয় আলেমদের কাছে কথা বললে তারা জানান নিজের পরিপূর্ণ ইচ্ছায় একবার কালিমা পড়লেই হবে) এবং সবশেষ গত ৫ জুলাই মঙ্গলবার চাঁদপুরে নোটারি পাবলিকের মাধ্যমে এফিডেভিট করি এবং আমি নিয়মিত নামাজ আদায় করছি। সে আরোও জানান, আমার বিভিন্ন সুরা, নামাজ সহ যাবতীয় বিষয়ে শিখতে আমার বন্ধুরা আমাকে সার্বক্ষনিক সহযোগিতা করছে।

ইসলাম ধর্ম গ্রহণ করার পর এখন থেকে সে তার পরিবার থেকে আলাদা জীবন যাপন করছেন। মোঃ আবদুর রহমান সবার কাছে দোয়া প্রার্থনা করেছেন। ২০২১ সালে ফরিদগঞ্জ এ আর পাইলট মডেল সরকারি উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষা দেওয়া এই যুবক এখন পড়াশোনা করছে গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত বিশ্ববিদ্যালয়ের একাদশ শ্রেণী প্রথম বর্ষে, সে চায় নিজের এইচএসসি পরীক্ষা শেষ করে স্থায়ী ভাবে কোন একটি কর্মস্থলে নিজেকে যুক্ত করতে, তবে তার আগে শিক্ষা জীবনের চ্যালেঞ্জিং এই সময়টুকু কাটাতে দরকার স্থায়ী কোন ব্যবস্থা, যেটির জন্য আঃ রহমান সকলের সহযোগিতা প্রত্যাশা করছেন।

আঃ রহমানের বন্ধুরা জানান, অনেক আগে থেকেই আঃ রহমানের ইসলাম প্রতি বেশ আগ্রহ ছিলো, প্রায় সময় আমরা খেয়াল করতাম ও জুমার দিন হুজুরের দেওয়া খুতবা সে মাইকে একান্ত মনোযোগে শুনতো এবং তার নামাজসহ ইসলামের যাবতীয় বিষয়ের প্রতি ছিলো ওর বেশ আগ্রহ ও ভালোবাসা ছিলো।

প্রতিবেদক: শিমুল হাছান, ৮ জুলাই ২০২২