Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ইসলামাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য নবায়ন ও সংগ্রহ উদ্বোধন
ইসলামাবাদ

ইসলামাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য নবায়ন ও সংগ্রহ উদ্বোধন

চাঁদপুর জেলা আওয়ামী লীগের পরামর্শে, মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে ইসলামাবাদ ইউনিয়ন আওয়ামীলীগের সদস্য নবায়ন এবং নতুন সদস্য সংগ্রহের উদ্বোধন করা হয়েছে।

৩০ নভেম্বর বুধবার বিকাল ৩ টায় মতলব উত্তর উপজেলার সুজাতপুর ডিগ্রি কলেজ অডিটরিয়ামে এই উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছেছ। সদস্য নবায়ন ও সংগ্রহহ অনুষ্ঠানের উদ্বোধক করেন চাঁদপুর জেলা শাখার সভাপতি নাছির উদ্দিন আহমেদ।

তিনি বলেন,বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠা করতে হলে আমাদেরকে সৎ এবং সতর্ক থাকতে হবে। আমাদেরকে ত্যাগ স্বীকার করতে হবে। একই সাথে আমাদের মাঝে নীতি ও আদর্শ থাকতে হবে এবং দুর্নীতি মুক্ত থাকতে হবে। তবেই সমাজে বঙ্গবন্ধুর আদর্শ প্রতিষ্ঠা হবে।

তিনি আরো বলেন, আগামী নির্বাচনকে সামনে রেখে বিএনপি দেশে অশান্তি সৃষ্টি করতে চাইবে। বিএনপির সকল ষড়যন্ত্র মোকাবিলায় সবাইকে প্রস্তুত থাকতে হবে। যেন কোন ভাবেই কোন অপশক্তি দেশের উন্নয়নের উপর আঘত হানতে না পারে। সেই জন্য সবাইকে এক হয়ে কাজ করতে হবে। আগামী নির্বাচনকে সামনে রেখে জননেত্রী শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করতে সবাইকে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে। কারণ জননেত্রী শেখ হাসিনার হাতেই উন্নয়ন, অগ্রগতি, সমৃদ্ধি দেশ ও দেশের সার্বভৌমত্ত নিরাপদ।

প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখছেন চাঁদপুর জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবু নঈম পাটওয়ারী দুলাল।
তিনি বলেন, ইতিহাস, ঐতিহ্য, সাফল্য ও অর্জনের নাম বাংলাদেশ আওয়ামী লীগ। আওয়ামীলীগ মানেই অসহায় মানুষের মুখে হাসি ফোটানো, আওয়ামী লীগ মানেই আর্ত-মানবতার সেবায় সকলের পাশে থেকে কাজ করা। বঙ্গবন্ধুর আদর্শ মানেই দেশপ্রেম। বঙ্গবন্ধুর আদর্শ মানে সৎভাবে বেঁচে থাকা। বঙ্গবন্ধু আদর্শ মানে সবার কথা ভাবা। ন্যায় কথা বলা। তাই বাংলাদেশ আওয়ামী লীগের সদস্য হওয়া গৌরবের। বঙ্গবন্ধুর সৈনিক হওয়া গর্বের। আগামী নির্বাচনকে সামনে রেখে সবাইকে এক সাথে কাজ করতে হবে।

আগামী প্রজন্মের মাঝে সঠিক ইতিহাস ছড়িয়ে দিতে হবে। আজ দলীয় আদর্শের নেতাকর্মীর বড় অভাব রয়েছে, তাই মুজিব আদর্শ ও শেখ হাসিনার আদর্শিত কর্মী হতে হবে। তাহলেই দল সুসংগঠিত হবে।

তিনি বলেন বাঙালি জাতিকে মুক্ত করতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মাত্র নয় মাসে সংবিধান রচনা করেছেন। কোন প্রশাসন ছিলো না, প্রতিরক্ষা বাহিনী ও পুলিশ বাহিনী ছিলো না। বঙ্গবন্ধু মাত্র সাড়ে তিন বছরে দেশকে বিশ্ব দরবারে স্বাধীন দেশ হিসেবে দাড় করিয়েছেন। স্বাধীনতা যুদ্ধে আমরা দেশের জন্য জীবন দিযয়েছি, ভাষার জন্য আমরা জীবন দিযিেছ, রক্ত দিয়েছি। তাই আমরা বিজয়ী জাতি, গর্বিত জাতি। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল একটি উন্নত সমৃদ্ধ সোনার বাংলা প্রতিষ্ঠা করা। কিন্তু আজ সেই মহান নেতা বঙ্গবন্ধু আমাদের মাঝে বেঁচে নেই। কিন্তু তার সুযোগ্য কন্যা উন্নয়নের ধারাবাহিকতায় দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছে। বিভিন্ন খাতে দেশকে উন্নয়নের ধারাবাহিকতায় তার পিতার স্বপ্ন তিনি বাস্তবায়ন করে চলেছেন।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড: রুহুল আমিন এর সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন, উপজেলা অঅ’লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এম এ কুদ্দুস।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ সভাপতি মনজুর অঅহমদ, সাংগঠনিক টিম প্রধান ও জেলা আওয়ামীলীগের সদস্য বীর মুক্তিযোদ্ধা মনির আহমেদ।

এসময় উপস্থিত ছিলেন মতলব উত্তর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন চৌধুরী, শহিদ উল্লাহ প্রধান, যুগ্ম সাধারণ সম্পাদক আইউব আলী গাজী, জেলা পটরিষদের সাবেক প্যানেল চেয়ারম্যান ও সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর আলম হাওলাদার, শাহজাহান প্রধান, যুব ক্রীড়া সম্পাদক নুরুল আমিন বোরহান, অর্থ সম্পাদক মিজানুর রহমান, সদস্য লিয়াকত আলী, ইঞ্জিনিয়ার খোকন, রাধেশ্যাম সাহা ছেংগারচর পৌর আ’লীগের সভাপতি হাজ্বী মনির হোসেন বেপারী,সাধারণ সম্পাদক আতাউর রহমান ঢালী, ছেংগারচর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক মোঃ জাকির খান, পৌর আ’লীগ নেতা আল মাহমুদ টিটু মোল্লা, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সাধারণ সম্পাদক কাজী শরীফ, ফতৈপুর পূর্ব ইউপি চেয়ারম্যান ও ফতেপুর পূর্ব ইউনিয়ন আ’লীগের সভাপতি আজমল হোসেন চৌধুরী, ছেংগারচর পৌরসভার সাবেক প্যানেল মেয়র রুহুল আমিন মোল্লা, সাদুল্যাপুর ইউনিয়ন আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি লোকমান হোসেন মুন্সী, সাধারণ সম্পাদক আবু ইউসুফ মিয়া, সুলতানাবাদ ইউপি চেয়ারম্যান আবু বক্কও সিদ্দিক খোকন,ইসলামাবাদ ইউনিয়ন যুবলীগের সভাপতি মিজানুর রহমান, উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম-আহবায়ক মিরাজ খালিদসহ বিভিন্ন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সহ নেতৃবৃন্দ। অনুষ্ঠানে ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ এবং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকগণ উপস্থিত ছিলেন।

নিজস্ব প্রতিবেদক, ৩০ নভেম্বর ২০২২