Home / উপজেলা সংবাদ / মতলব উত্তর / ইমামপুর পল্লীমঙ্গল উবির বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ
ইমামপুর

ইমামপুর পল্লীমঙ্গল উবির বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

চাঁদপুরের মতলব উত্তর উপজেলার ঐতিহ্যবাহী ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ের ২ দিন ব্যাপি বার্ষিক ক্রীড়া,সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ বৃহস্পতিবার শেষ হয়েছে।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) বিকেলে ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ের খেলার মাঠে ২ দিন ব্যাপি বার্ষিক ক্রীড়া,সাংস্কৃতিক প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী মোঃ শাহজাহান মোল্লার সভাপতিত্বে এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ষাটনল ইউপি’র সাবেক চেয়ারম্যান ও বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি একেএম শরীফ উল্লাহ সরকার।

২দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগীতার উদ্বোক ছিলেন বিদ্যালয়ের দাতা সদস্য ও জেলা ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি মাজহারুল ইসলাম মিজান। এতে স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরকার আবুল কালাম আজাদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, বিদ্যালয়ের বিদ্যুৎসাহী সদস্য ও উপজেলা যুবলীগের সহ-সভাপতি কামরুজ্জামান ইয়ার ও বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ কামাল আহম্মেদ।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ষাটনল ইউপি’র সাবেক চেয়ারম্যান ও বিদ্যালয়ে ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি একেএম শরীফ উল্লাহ সরকার বলেন, শিক্ষার পাশাপাশি আমাদের ক্রীড়া ও সাংস্কৃতি চর্চা করতে হবে। শারিরীক, মেধা ও মননের বিকাশে এটি অতি প্রয়োজন। ঐতিহ্যবাহী ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ের ২ দিন ব্যাপি বার্ষিক ক্রীড়া,সাংস্কৃতিক প্রতিযোগিতা ৪টি হাউজে বিভক্ত করে ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন করা হয়েছে। খুবই সুন্দর, এবং চমৎকার আয়োজনের মধ্যদিয়ে সম্পন্ন করাটা বিশাল ব্যাপার। যেটা ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ের শিক্ষকরা করতে সক্ষম হয়েছে। এজন্য ধন্যবাদ জানাই। এটি একটি ব্যতিক্রমি ও অন্যান্য প্রতিষ্ঠানের শিখনীয়।

এসময় বিশেষ অতিথি ছিলেন,,ম্যানেজিং কমিটির সদস্য কবির হোসেন, কাউসার আহমেদ, রোকেয়া বেগম,আবদুস সাত্তার গাজী, সফিকুল ইসলাম। মাঠ পরিচালনায় ছিলেন, বিদ্যালয়ের শরীর চর্চা শিক্ষক শেখ সাদী। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন, বিদ্যালয়ের সহকারী শিক্ষক ছগির আহমেদ। রেকর্ড সংরক্ষণ করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক পারভেজ মিয়া ও শাহেলা সোহানী।

বিচারকের দায়িত্বে¡ ছিলেন সহকারী প্রধান শিক্ষক কামাল হোসেন, সিনিয়র শিক্ষক সেলিনা পারভীন,মনির হোসেন,অভিভাবক শাহ আলম মোল্লা, আব্দুল আজিজ, আজিজুল ইসলাম শিকদার,আবু ইউসুফ মানিক ঢালী,জসিম উদ্দিন মেম্বার,টিপু সুলতান দীপু প্রমূখ।

বিদ্যালয়ের শিক্ষার্থীদের ৪টি হাউজে বিভক্ত করে বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতা সম্পন্ন হয়েছে।
এসব হাউজ গুলো হচ্ছে, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর হাউজ (পরিচালক মামুন মিয়া ও কাজী সামসুন্নাহার) বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম হাউজ (পরিচালক শেখ সাদী ও উম্মে সালমা) পল্লীকবি জসীম উদ্দীন হাউজ (পরিচালক ফারুক আহমেদ বাদল ও জয়নব সুলতানা) এবং সর্বশেষ মাইকেল মধুসূদন দত্ত হাউজ (পরিচালক কামাল হোসেন ও শিরিন পারভীন)। পুরস্কার,পরিচ্ছন্নতা, শৃঙ্খলায় চ্যাম্পিয়ন হয়েছে পল্লীকবি জসীমউদ্দীন হাউজ। রানার্স আপ হয়েছে বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলাম হাউজ। ২দিন ব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় ৩৫টি ইভেন্টের বিভিন্ন প্রতিযোগিতা ছাত্রছাত্রীরা অংশ গ্রহণ করে।

এদিকে দুপুরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের ৪টি হাউজ পরিদর্শন করেন অনুষ্ঠানের অতিথিবৃন্দ। এসময় প্রতিটি হাউজে অতিথিদেরকে ফুল ছিটিয়ে স্বাগত ও শুভেচ্ছা জানানো হয়। এসময় নেতৃবৃন্দকে পিঠা,পায়েস,খাইয়ে আপ্যায়ন করা হয় এবং হাউজ শিক্ষক ও ছাত্র-ছাত্রীদেরকে সাথে নিয়ে কেক কেটে আনন্দ উল্লাসে মেতে উঠেন। যা অনুষ্ঠানের নতুন মাত্রা যোগ করে।

প্রসঙ্গত গত বুধবার (২৮ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার সময় বিদ্যালয়ের নিজস্ব মাঠে উপজেলার ঐতিহ্যবাহী ইমামপুর পল্লী মঙ্গল উচ্চ বিদ্যালয়ের ২ দিন ব্যাপি বার্ষিক ক্রীড়া,সাংস্কৃতিক প্রতিযোগীতার উদ্বোধন করা হয়। জাতীয় সংগীত পরিবেশন, জাতীয় পতাকা ও বিদ্যালয়ের পতাকা উত্তোলনের মাধ্যমে ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। এছাড়াও প্রতি বছরের ন্যায় এ বছরও ক্রীড়া প্রতিযোগিতার শুরু হওয়ার পূর্বে মশাল প্রজ্জলন করা হয়েছে।

নিজস্ব প্রতিবেদক, ১ মার্চ ২০২৪