Home / চাঁদপুর / ‘ইমামগণ সমাজের পথ পদর্শক’
‘ইমামগণ সমাজের পথ পদর্শক’

‘ইমামগণ সমাজের পথ পদর্শক’

‘ইমামগণ সমাজের পথ পদর্শক’ চাঁদপুরে ইফার প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সম্মেলনে প্রধান অতিথির ব্ক্তব্যে বললেন জেলা প্রশাসক আব্দুস সবুর মন্ডল

বাংলাদেশ ইসলামিক ফাউন্ডেশন (ইফা) চাঁদপুর জেলার আয়োজনে প্রশিক্ষণ প্রাপ্ত ইমামদের দিনব্যপী সম্মেলন বুধবার (২৮ এপ্রিল) রোটারী ভবনে অনুষ্ঠিত হয়েছে।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক মোঃ আব্দুর সবুর মন্ডল।

তিনি বলেন, ইমামগণ হলেন সমাজের পথ পদর্শক ও শ্রদ্ধেয় ব্যক্তিত্ব। তাই ইমামদের ধর্মীয় জ্ঞানের পাশাপাশি সকল ভালো বিষয়ে জ্ঞানাজন করতে হবে। বিশ্বের কোনো দেশেই এখন আর মুসলমানে সাথে অমুসলমানদের মধ্যে যুদ্ধ হয় না। এখন যুদ্ধ হয় মুসলমানের মধ্যে।

তিনি আরো বলেন ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুুজিবুর রহমান। তিনি একজন মুসলমান ছিলেন। তাঁর কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিয়মিত পাঁচ ওয়াক্ত নামায পড়েন। প্রধানমন্ত্রী ইসলামের বিপক্ষে কথা বলেন না। বরং তিনি ইসলামের পক্ষে কথা বলেন। রাজনৈতিক কারণে প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে। ইসলামের ছোটো-খাটো বিষয় নিয়ে মতানৈক্য করে মুসলমানদের মধ্যে বিরোধ সৃষ্টি হচ্ছে। ইমামরা মসজিদে জঙ্গিবাদ, ইভটিজিং ও বাল্যবিবাহ সম্পর্কে কথা বলেন রাষ্ট্রের কল্যাণের কথা ভেবেই।
ইফার উপ-পরিচালক মোঃ আবদুল কুদ্দুসের সভাপতিত্বে ও হিসাব রক্ষক মো. আবদুল হালিম ও ফিল্ড সুপারভাইজার মো. মোস্তফা কামালের উপস্থাপনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি বিএম হান্নান, জমিয়াতুল মোদারেছীনের জেলা সাধারণ সম্পাদক মাও. মোঃ মোস্তাফিজুর রহমান খান, প্রশিক্ষণ প্রাপ্ত জাতীয় ইমাম সমিতি চাঁদপুরের জেলা সভাপতি মাওঃ অহম ছাইফুল্লাহ ও যগ্ম সম্পাদক মাও. মুহাম্মদ আবদুর রহমান গাজী প্রমুখ।
স্বাগত বক্তব্য রাখেন ফিল্ড অফিসার মো. আলী আজগড়।
অনুষ্ঠানের শুরুতে কোরআন তিলাওয়াত করেন চাঁদপুর পৌরসভার ৯নং ওয়ার্ডের বিষ্ণুদী (পশ্চিম) বায়তুল আমান জামে মসজিদের খতিব মাও. মো. মাহবুবুল হাসান। নাতে রাসূল (সাঃ) পরিবেশন করেন কচুয়া জগতপুর বোবাশা আলাই জামে মসজিদের খতিব মাও. গোলাম সারওয়ার।
উপস্থিত ছিলেন মাও. ফয়েজ উল্লাহ মনির, মাও. মো. জাকির হোসেনসহ চাঁদপুরের ৮ উপজেলার বিভিন্ন মসজিদের ইমামগণ।

এছাড়াও ২০১৫-১৬ অর্থ বছরের আওতায় প্রশিক্ষণপ্রাপ্ত ইমামদের থেকে ২ ক্যাটাগরীতে ৬ জন ইমামকে বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ হিসেবে মনোনীত করা হয়।

আশিক বিন রহিম[/author]

: আপডেট ১১:৫৫ পিএম, ২৭ এপ্রিল  ২০১৬, বুধবার

ডিএইচ