Home / তথ্য প্রযুক্তি / অক্টোবরে ইন্টারনেটের গতি কম থাকবে

অক্টোবরে ইন্টারনেটের গতি কম থাকবে

সাবমেরিন কেবলের কক্সবাজার প্রান্তে দ্বিতীয় রিপিটার প্রতিস্থাপনের কাজ হাতে নেওয়া হয়েছে। এর ফলে আগামী ২৩ অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্তে দেশে ইন্টারনেট সেবা বিঘ্নিত হতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)।

বিএসসিসিএল এর ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে আজ বৃহস্পতিবার এই তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সাবমেরিন ক্যাবলের বাংলাদেশ ব্রাঞ্চ অংশে কক্সবাজার ক্যাবল ল্যান্ডিং স্টেশন হতে ১১৫.৪ কি.মি. দূরে স্থাপিত দ্বিতীয় রিপিটারটি প্রতিস্থাপনের কাজ কনসোর্টিয়াম কর্তৃক হাতে নেওয়া হয়েছে। এ কাজের জন্য পাওয়া সিডিউল অনুযায়ী আগামী ২৩ অক্টোবর থেকে আনুমানিক ৩ বা ৪ দিন SEA-ME-WE-4 এর বাংলাদেশ অংশে বিএসসিসিএলএর সকল সার্কিট বন্ধ থাকবে।

এর ফলে আগামী ২৩ অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্তে দেশে ইন্টারনেট সেবা বিঘ্নিত হতে পারে বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

তবে কক্সবাজার সংলগ্ন সংশ্লিষ্ট ব্রাঞ্চে রিপিটার প্রতিস্থাপনের জন্য আলোচ্য Interruption হচ্ছে এবং উক্ত সময়ে SEA-ME-WE-5 সাবমেরিন ক্যাবল ও আইসিটি অপারেটর সমূহের সার্কিটগুলি চালু থাকবে বিধায় দেশের ব্যান্ডউইডথ চাহিদার উল্লেখযোগ্য অংশ পূরণ করা সম্ভব বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

এছাড়া IIG এবং অন্যান্য টেলিকমসংস্থাকে বিএসসিসিএল কর্তৃপক্ষের সাথে যোগাযোগ রেখে আন্তর্জাতিক সার্কিট চালু রাখার ব্যবস্থা গ্রহণ করতে অনুরোধ করা হয়েছে।

নিউজ ডেস্ক : আপডেট, বাংলাদেশ সময় ১১:৩৫ এ.এম, ২০ অক্টোবর ২০১৭,শুক্রবার
ইব্রাহীম জুয়েল

Leave a Reply